আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে গুলিতে দুই জনের মৃত্যু, আহত ৮

Share this:

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনার একটি নাইটক্লাবে গুলির ঘটনা ঘটেছে। এতে দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আট জন আহত হয়েছেন। রোববার ভোরে গ্রিনভেল শহরের ‘লাভিশ লাউঞ্জ ক্লাবে’ গুলিবর্ষণের এ ঘটনা ঘটে বলে পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। আহতদের মধ্যে দুই জনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছে পুলিশ।

নিহত দুই জনের মধ্যে একজনের বয়স ২৩ বছর ও অপরজনের ৫১ বছর। শেষোক্তজন ক্লাবটির একজন নিরাপত্তা রক্ষী ছিলেন বলে গ্রিনভিল নিউজের প্রতিবেদনে বলা হয়েছে।

রোববার দুপুর পর্যন্ত আহতদের বা সন্দেহভাজন গুলিবর্ষণকারীদের বিষয়ে গ্রিনভিলের কর্মকর্তাদের কাছ থেকে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি বলে রয়টার্স জানিয়েছে।

রোববার সকালে এক সংবাদ সম্মেলনে গ্রিনভেল কাউন্টি শেরিফ হোবার্ট লুইস জানান, স্বাধীনতা দিবস (৪ জুলাই) উপলক্ষে ক্লাবটিতে আয়োজিত এক সংগীতানুষ্ঠানে বহু লোক জড়ো হয়েছিল। রাত ২টার দিকে (স্থানীয় সময়) দুই জন ডেপুটি ওই ক্লাব অতিক্রম করার সময় গুলির শব্দ শুনতে পান আর গোলমাল লক্ষ্য করেন।

তারা আরও পুলিশ ও জরুরি বিভাগের কর্মীদের ডেকে পাঠান। ক্লাবটিতে প্রায় ২০০ লোক ছিল। বাহিনীসহ ডেপুটিরা ঘটনাস্থলে গিয়ে লোকজনকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন এবং গুলি তখনও চলছে কি না বোঝার চেষ্টা করেন, কিন্তু গুলিবর্ষণকারী বা গুলিবর্ষণকারীরা পালিয়ে গেছে বলে বুঝতে পারেন।

শেরিফ লুইস শুধু জানিয়েছেন, পুলিশ ‘পরিচিত অপরাধী দলগুলোর সদস্যদের’ খোঁজ করছে এবং ঘটনাটি ‘সম্ভবত অপরাধী দলগুলোর সঙ্গে সম্পর্কিত’ ঘটনা।

শনিবার সকালে লাভিশ লাউঞ্জের পাশে আরেকটি ক্লাবেও গুলিবর্ষণের ঘটনা ঘটেছিল বলে গ্রিনভিল নিউজ জানিয়েছে। এই দুই ঘটনার মধ্যে কোনো সম্পর্ক আছে কি না, পুলিশ তা খতিয়ে দেখছে বলে জানিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *