বরিশাল বিভাগ

বরিশালে ইউএনও’র মানবিকতা

Share this:


বরিশাল ব্যুরো : দুই বছর শিকল বন্ধী থাকা মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির চিকিৎসা সেবার ব্যবস্থা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপণ করেছেন জেলার হিজলা উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ। মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তির নাম মোহাম্মদ উল্লাহ।

সে হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুল আলম তালুকদার পুত্র।
মঙ্গলবার দুপুরে স্থানীয়রা জানান, উচ্চ শিক্ষিত ও কয়েকবার বিদেশ ভ্রমন করা মোহাম্মদ উল্লাহ গত দুই বছর যাবত মানসিক ভারসাম্যহীন অবস্থায় ঘরের মধ্যে শিকল বন্ধী অবস্থায় ছিলেন। দিনের পর দিন অনাহারে, অর্ধাহারে তার মৃত্যুর কোলে ঢলে পড়ার উপক্রম হচ্ছিলো। বিষয়টি হিজলা উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টিগোচর হওয়ার পর মানসিক ভারসাম্যহীন মোহাম্মদ উল্লাহ’র চিকিৎসা সেবায় এগিয়ে আসেন সে (ইউএনও)।


এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ জানান, বিষয়টি জানার পর গত ২২ নভেম্বর এ্যাম্বুলেন্সে করে পাবনা মানসিক হাসপাতালে পাঠানো হয় মোহাম্মদ উল্লাহ কে। পরবর্তীতে পাবনা উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করে তাকে (মোহাম্মদ উল্লাহ) মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে মোহাম্মদ উল্লাহ স্বাভাবিক জীবনে ফিরবে আসবে বলেও ইউএনও আশা প্রকাশ করেন। অপরদিকে একজন মানসিক ভারসাম্যহীন ব্যক্তির চিকিৎসা সেবায় এগিয়ে আসার জন্য উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ওই ব্যক্তির স্বজনসহ স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *