বরিশাল বিভাগ

বরিশাল নৌ-বন্দরের অব্যবস্থাপনা দেখে ক্ষিপ্ত বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান

Share this:

বরিশাল ব্যুরো :

বরিশাল নদী বন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।
এসময় তিনি নদীবন্দর ব্যবহাকারীদের আরও যতœবান হওয়ার আহ্বান জানান। মঙ্গলবার সকালে বরিশাল নদীবন্দর পরিদর্শনকালে তিনি এ অভিমত প্রকাশ করেন। এসময় বন্দরের নোংরা পরিবেশসহ বিভিন্ন অবস্থাপনা দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।


পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান বলেন-প্রতিবছর বাংলাদেশে প্রায় দুই বিলিয়ন ঘণমিটার পলি নদীর পানিতে ভেসে আসে। দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ সচল রাখতে প্রতিবছর ২০ থেকে ২৫ কোটি ঘণমিটার পলি ড্রেজিং প্রয়োজন। সে তুলনায় বর্তমানে খুব জোর সাত কোটি ঘুমিটার ড্রেজিং করা সম্ভব। গত অর্থবছর প্রায় সাড়ে পাঁচ কোটি ঘণমিটার অপসারণ করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ড্রেজিংয়ে কোন অনিয়মের অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (বন্দর বিভাগ) আজমল হুদা মিঠু সরকার এবং বরিশালের বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *