জাতীয়বরিশাল বিভাগ

বরিশালে জন্ম নেয়া দুই মাথা ও তিন পা যুক্ত শিশুর মৃত্যু

Share this:


বরিশাল ব্যুরো : নগরীর ইসলামিয়া হাসপাতালে সিজারের মাধ্যমে জন্মগ্রহণ করা দুই মাথা ও তিন পা যুক্ত শিশুটি কয়েক ঘন্টার মধ্যেই মারা গেছে। নগরের মুসলিম গোরস্থানে মঙ্গলবার দিবাগত রাতে তার দাফন করা হয়েছে বলে জানিয়েছেন শিশুটির বাবা আব্দুল জলিল ।


এরআগে মঙ্গলবার সন্ধ্যার পরে নগরীর ইসলামিয়া হাসপাতালে সিজারের মাধ্যমে শিশুটি ভূমিষ্ট হয়। পরে শারিরীক সমস্যার কারনে শিশুটিকে রাতে শেবাচিম হাসপাতালে ভর্তির পর ওয়ার্ডে নেওয়ার কিছুক্ষণের মধ্যে শিশুটি মারা যায় ।

ওই শিশুর স্বজনরা জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বকশির ঘটিচর এলাকার বাসিন্দা আব্দুল জলিলের স্ত্রী শারমিন বেগম (৩৫) গর্ভধারন কালের বয়স পাঁচ মাস হওয়ার পর স্থানীয় চিকিৎসকের স্মরনাপন্ন হন । এসময় পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে দুটি মাথা থাকার কথা স্বজনরা জানতে পারেন । পরবর্তীতে পিরোজপুরে চিকিৎসকের স্মরনাপন্ন হলে তারা দুটি বাচ্চার কথা বলেন ।


এরপর মঙ্গলবার (৬ জুলাই) বরিশালের গাইনী চিকিৎসক ডাঃ তানিয়া আফরোজের স্মরনাপন্ন হন শারমিন। এসময় তিনি পরীক্ষা-নিরীক্ষা করে জোড়া লাগানো দু’মাথা ওয়ালা বাচ্চার বিষয়টি নিশ্চিত হয়ে সিজারের মাধ্যমে বাচ্চা প্রসব করান। ইসলামিয়া হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই নারী পুর্ণাঙ্গ সময়েই বাচ্চা প্রসব করেছেন। সিজারের পর কিছুটা রক্তের সংকট দেখা দিলেও বর্তমানে তিনি সুস্থ্য রয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *