আন্তর্জাতিকবিবিধ

কুমিল্লার রসমালাই খেলেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল বরার্ট মিলার

Share this:

সিনিয়র রিপোর্টার সোয়েব সিকদার -বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল বরার্ট মিলার দুই দিনের সফরে কুমিল্লা গিয়েছিলেন। কুমিল্লা সফরে গিয়ে সেখানকার বিখ্যাত রসমালাই খেয়েছেন বলে জানিয়েছেন তিনি। মিলারের ভাষ্য, রসমালাই না খেলে কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ কথা জানান মার্কিন রাষ্ট্রদূত মিলার। 

টুইটে মিলার লিখেন, রসমালাই খাওয়া ছাড়া কুমিল্লা ভ্রমণ সম্পূর্ণ হয় না। আমি খুব ভাগ্যবান, কুমিল্লার প্রাচীনতম ও সর্বাধিক জনপ্রিয় রসমালাইয়ের দোকান মাতৃভান্ডারের মিষ্টির স্বাদ গ্রহণ করেছি। ভ্রমণে রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডির বাংলাদেশ মিশন ডিরেক্টর ক্যাথরিক স্টিভেন্স। যিনি সম্প্রতি ইউএসএআইডির বাংলাদেশ মিশনের দায়িত্ব পালন করতে ঢাকায় এসেছেন।

Source -Twitter

কুমিল্লা সফরে রাষ্ট্রদূত নারী শিক্ষা বিস্তারের অগ্রদূত ও সমাজসেবক একুশে পদকপ্রাপ্ত নওয়াব ফয়জুন্নেসার লাকসামের পশ্চিমগাঁয়ের নবাববাড়ি পরিদর্শন করেন। 

এ বিষয়ে আরেক টুইটে মিলার লিখেন, বাংলাদেশে এক শতাব্দী ধরে সমতার পক্ষে শক্তিশালী নারী সমর্থকদের দীর্ঘ ইতিহাস রয়েছে। কুমিল্লা জেলার লাকসামের বিখ্যাত নারী অধিকার ও শিক্ষাকর্মী নওয়াব ফয়জুন্নেসার পৈতৃক নিবাস নবাববাড়ি পরিদর্শন করে আমি গর্বিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *