বরিশাল বিভাগ

আগৈলঝাড়ায় যৌতুক লোভী স্বামীর নির্যাতনের স্বীকার গৃহবধু

Share this:


প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) যৌতুক লোভী স্বামীর নির্যাতনের স্বীকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বেবি বেগম (৩৫) নামের এক গৃহবধু । ঘটনাটি উপজেলার বাকাল গ্রামের ।


গৌরনদী উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধু বেবি বেগম সোমবার সকালে অভিযোগ করে বলেন, গত ১৫ বছর পূর্বে বাকাল গ্রামের সোনামদ্দিন ফকিরের পুত্র ওয়ার্কসপ ব্যবসায়ী জাফর ফকিরের সাথে পারিবারিক ভাবে তার বিয়ে হয় । তাদের দাম্পত্য জীবনে একটি পুত্র ও দুইটি কন্যা সন্তান রয়েছে ।

বিয়ের পর বিভিন্ন অযুহাতে তার স্বামী যৌতুকের দাবীতে শারিরিক ভাবে নির্যাতন শুরু করে। পরিবারের সুখের কথা চিন্তা করে তার (বেবি) দক্ষিণ নাঠৈ গ্রামের বাবার বাড়ি থেকে এযাবত দেড় লক্ষ টাকার অধিক যৌতুক এনে স্বামীর হাতে তুলে দিয়েছে ।


তিনি অভিযোগ করে আরও বলেন, গত কয়েক বছর যাবত তার স্বামী জাফর একাধিক পরকীয়ায় আসক্ত হয়ে পরে । এনিয়ে গত শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় তাদের পরিবারে দ্বন্দ-কলহ দেখা দিলে পূনরায় তাকে যৌতুকের জন্য চাপ প্রয়োগ করা হয় । একপর্যায়ে বাবার বাড়ি থেকে আর কোন টাকা এনে দিতে পারবেনা বলে জানালে গৃহবধু বেবিকে বেধরক পিটিয়ে গুরুতর আহত করে জাফর ।


এ বিষয়ে রবিবার রাতে আগৈলঝাড়া থানার ওসি (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম জানান, ওই গৃহবধু অসুস্থ অবস্থায় থানায় এসেছিলেন । তাকে হাসপাতালে ভর্তি হয়ে থানায় এসে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে । কিন্তু এখনো আসেননি । লিখিত অভিযোগ প্রাপ্তির পর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *