বরিশাল বিভাগ

বরিশালে ব্যাটারীচালিত গাড়ী বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

Share this:

বরিশাল ব্যুরো : ব্যাটারী চালিত যানবাহন বন্ধের প্রতিবাদে সোমবার বেলা এগারোটার দিকে নগরীর সদররোডে অবস্থান নিয়ে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ব্যাটারীচালিত রিক্সা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের জেলা কমিটির আয়োজনে সবশেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে ।


বাসদ’র জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাসদের জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি আবুল হাসেম মাস্টার, শ্রমিক নেতা দুলাল মল্লিক প্রমুখ ।


বক্তরা বলেন, ব্যাটারীচালিত ইজিবাইক বন্ধ করার পূর্বে সকল গাড়ীর মূল্য বাবদ দেড় লাখ টাকাসহ সকল চালকদের কর্মসংস্থানের নিশ্চিত করার পূর্বে উচ্ছেদ করার চেষ্টা করা হলে সারাদেশে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে ।

বক্তারা আরও বলেন, উচ্ছেদ নয়; আধুনিকায়ন করাসহ সংগ্রাম পরিষদের প্রস্তাবনা যুক্ত করে বিআরটিএ প্রস্তাবিত থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠ ব্যবস্থপনা ও নিয়ন্ত্রন নীতিমালা দ্রুত চুড়ান্ত, দ্রুত নিবন্ধন করা রুট পারমিট এবং লাইসেন্স করে বিভিন্ন মডেলের তিন চাকার গাড়ী আমদানী ব্যবসার হীন স্বার্থে ইজিবাইক, রিক্সা ও ভ্যানসহ ব্যাটারীচালিত যানবাহন উচ্ছেদের জন্য চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *