বিবিধ

এবার নৌ-পুলিশের ওপর হামলা

Share this:


সুজন শরীফ, ষ্টাফ রিপোর্টার : হত্যা মামলার আসামিকে গ্রেফতার করায় জেলার বাকেরগঞ্জ উপজেলায় আসামির স্ত্রী ধারালো বঁটি দিয়ে এলোপাথারীভাবে কুপিয়ে এক পুলিশ অফিসারকে গুরুত্বর আহত করেছে।
এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার বরিশাল সদর নৌ-থানা পুলিশের ওপর হামলা চালানো হয়েছে। জাটকা নিধন প্রতিরোধে অভিযানে গিয়ে জেলেদের হামলার শিকার হয়ে আহত হয়েছেন নৌ-পুলিশের উপ-পরিদর্শক প্রসেনজিৎ ও ট্রলারের মাঝি সোহরাব হোসেন।
মঙ্গলবার দিবাগত রাতে তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল সদর নৌ-থানার ওসি হাসানাত জামান জানান, খবর পেয়ে হামলাকারী জেলেদের গ্রেফতারের জন্য পুলিশের আরেকটি টিম ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই হামলাকারীরা পালিয়ে গেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ওসি আরও জানান, সদর উপজেলার বুখাইনগরস্থ কালাবদর নদীতে মঙ্গলবার বিকেলে জাটকা নিধন বিরোধী অভিযানের অংশ হিসেবে এসআই প্রসেনজিতের নেতৃত্বে একটি টিম যায়। অভিযানিক দল কারেন্ট জালসহ দুটি নৌকা আটক করে। এসময় তিনটি ট্রলারযোগে ৩০/৪০ জন জেলে ঘটনাস্থলে পৌঁছে পুলিশের ট্রলারকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। জেলেদের এলোপাথারি ইটপাটকেলে পুলিশ অফিসার প্রসেনজিৎ এবং ট্রলারের মাঝি সোহরাব হোসেন গুরুত্বর আহত হয়ে পিঁছু হটে। ওসি হাসানাত জামান বলেন, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। পাশাপাশি হামলার সাথে জড়িত জেলেদের পরিচয় শনাক্ত করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *