বিনোদন

নৃত্য পরিচালক সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা

Share this:

(অরণ্য শোয়েব )- বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি এফডিসিতে সিনেমা সংশ্লিষ্ট যে কয়েকটি গুরুত্বপূর্ণ সংগঠন রয়েছে তাদের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি অন্যতম। সিনেমার নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালকদের মান উন্নয়ন, অধিকার প্রতিষ্ঠা ও একাত্ব হবার লক্ষ্যে বহুকাল আগে এই সমিতির জন্ম। যদিও এফডিসির বাহিরে ভুঁইফোড় অনেক নৃত্য সংগঠনের আগমন ঘটেছে। তবে মাদার সংগঠন হিসাবে বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি এটাই স্বীকৃত। নতুন খবর হচ্ছে ,গতকাল বাংলাদেশ চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি কার্যনির্বাহী পরিষদ ২০২৪-২৬ নির্বাচন অনুষ্ঠিত হলো।

নির্বাচনের আগে দু একটি প্যানেল এর কথা শুনলেও শুধু মাত্র একটি প্যানেল এর জয় হয়েছে । জানা যায় আর কোনো প্যানেল না থাকায় অটোপাশ ইলেকশন হয়। যদিও সম্মেলিত সম্মতিতে এই আয়োজন হয়। যারা যারা এবারের কার্যনির্বাহী পরিষদে আছেন,তারা হলেন সভাপতি আজিজ রেজা ,সহ সভাপতি সালাম রিজভী,সাধারণ সম্পাদক ইমদাদুল হক খোকন,সহ সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ ইরান,সাংগঠনিক সম্পাদক একে আজাদ, কোষাধক্ষ এ আই আলম,দপ্তর ও প্রচার সম্পাদক নুহুরাজ ,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সজীব মাহমুদ মাইকেল বাবু।এবং কার্যনির্বাহী পরিষদের ছয়জন হচ্ছেন জুয়েল ফারসি, রকিবুল ইসলাম ,দেলোয়ার হোসেন ,মহিন উদ্দিন খান ,আর এইচ এন জামান ,বিল্লাল হোসেন এবং রমজান হোসেন।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সজীব মাহমুদ মাইকেল বাবু ডেইলি বাংলাদেশ টাইমকে জানান, আমি ধন্যবাদ জানাই সবাইকে যারা আমার পাশে ছিলেন। এটি আমার প্রথম নৃত্য পরিচালক সমিতির আরোপিত দায়িত্ব এবং সাংগঠনিক যাত্রা। আমার উদ্দেশ্য এখানে নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালকদের মান উন্নয়ন, অধিকার প্রতিষ্ঠা ও একাত্ব নিয়ে কাজ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *