বিনোদন

বাবু-পলিন এর যুগলবন্দী

Share this:

অভিনয় শিল্পী শফিউল আলম বাবু ও নাবিলা আলম পলিন এর ২৯তম বিবাহ বার্ষিকী আজ আটাশ আগষ্ট। ১৯৯৬ সালের এইদিনে তারা কোন আয়োজন ছাড়াই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তারপর থেকে কেটে গেছে আটাশ বছর, এরই মাঝে তারা হয়েছেন এক পুত্র ও এক কন্যার জনক-জননী।
বাবু ও পলিন দম্পতি অভিনয় শিল্পী পরিবার, মানে তাদের ছেলে-মেয়েও অভিনয় শিল্পের সাথে সম্পৃক্ত। চাঁদপুর এর সন্তান বাবু বর্ণচোরা নাট্যগোষ্ঠী, চাঁদপুর এর মাধ্যমে শুরু হয় তার অভিনয়ের পদযাত্রা। বাংলাদেশ টেলিভিশন এ টানা ৯ বছর ধরে প্রতিমাসে ৬০ মিনিট ব্যপ্তিকালের এক পর্ব করে প্রচারিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান সপ্তডিঙা’য় উপস্থাপনার মাধ্যমে জয় করেছেন দর্শক হৃদয়। অভিনয়-উপস্থাপনার পাশাপাশি বাবু পাপেট, মাইম ও কন্ঠ অভিনয়ে তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

সাংস্কৃতিক বিনিময়ের মাধ্যমে উপস্থাপনার জন্য ঘুরে বেড়িয়েছেন আমেরিকা, অষ্ট্রেলিয়া, চীন, মালয়েশিয়া, দুবাই, বাহরাইন, ভারতসহ অসংখ্য দেশে।
আর পলিন, জামালপুর এর সন্তান (যদিও তার জন্ম খুলনায়) কিন্তু বেড়ে ওঠেন ঢাকায়, তার অভিনয় জীবন শুরু হয় ঢাকার একটি মঞ্চে অভিনয় এর মাধ্যমে। দু’জনেই বাংলাদেশ টেলিভিশন ও বেতার এর তালিকাভুক্ত অভিনয় শিল্পী। অভিনয় ছাড়াও পলিন মার্শাল আর্টে ব্ল্যাক বেল্ট সহ টু-ডান, জাতীয় পর্যায়ে দুইবার স্বর্ণপদক প্রাপ্ত এবং বাংলাদেশ গেমসে ব্রোঞ্জ পদকপ্রাপ্ত। তাছাড়া ব্যাডমিন্টনে জাতীয় পর্যায়ের খেলোয়াড় ছিলেন।
দু’জনেই অসংখ্য একক নাটক, ধারাবাহিক নাটক, সিনেমা, ওয়েব সিরিজ, ওয়েব ফিল্মে ও বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন। যোগ্যতার মাপকাঠিতে অর্জন করেছেন অসংখ্য এওয়ার্ড। দু’জনেই জানিয়েছেন, প্রতিবারের মত এবার তারা আয়োজন করে বিবাহ বার্ষিকী উদযাপন করবেন না, সেই অর্থ ইতিমধ্যেই বন্যার্তদের সহায়তায় জন্যে দিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *