বিনোদন

দর্শকের চিন্তা মাথায় রেখেই এই গল্পটি বেছে নিয়েছি -অপূর্ব রানা

Share this:

ঢাকাই সিনেমার যুগল নির্মাতা কবিরুল ইসলাম রানা ও অপূর্ব রায় তবে (অপূর্ব রানা ) নামেই পরিচিত চিত্রপুরীতে।যুগল পরিচালক এখন পর্যন্ত একাধিক সিনেমা নির্মাণ করেছেন যার মধ্যে বেশ কিছু সিনেমা ছিল আলোচিত ও ব্যবসাসফল।নতুন বছরের শুরুতে শুরু হয়েছিল ‘উম্মাদ ‘শিরোনামের একটি সিনেমা যেটির সিংহভাগ অংশের কাজ সম্পূর্ণ হয়েছে বাকিটা আটকে দেয় করোনা প্রভাবে।

সম্প্রতি এই যুগল পরিচালক শুরু করলেন ১৯ তম সিনেমা ‘গিভ এন্ড টেক ‘শিরোনামের আরো একটি সিনেমা।গত কয়েকদিন ধরে উত্তরার একটি শুটিং হাউজে এই সিনেমার চিত্রধারণ করছেন নির্মাতা।বছরের শেষ মাসে এসে নতুন সিনেমার প্রসঙ্গে নির্মাতা অপূর্ব রানা ডেইলি বাংলাদেশ টাইমকে বলেন,কাজ শুরু করার জন্য বছর প্রথম আর শেষ বলে কথা নেই !কাজ শুরু করলে প্রিপারেশন নিয়েই এগোতে থাকি আর করোনার জন্য আমরা দীর্ঘদিন কাজ করতে পারিনি এখন যখন দেখলাম একটু কন্ট্রোলে এসেছে তাই কাজ শুরু করলাম।যদিও শীতে করোনার প্রভাব বাড়ছে তারপরেও আমরা সামাজিক ও দুরুত্ব বজায় রেখেই কাজ করছি।

ছবির গল্পের প্রসঙ্গ জানতে চাইলে তিনি বলেন ,গিভ এন্ড টেক ‘ মানে বিনিময় !যেটাকে সাধারনণত লেনদেন বলে থাকি আমরা।অনেকেই আবার ভুল ভাবছেন যে এটা মিডিয়া রিলেটেড কোনো গল্প কিনা !তাদের বলবো একদমই না কারণ এখানেই একটা টুইস্ট আছে।পুরোই সাসপেন্স থ্রিলার গল্প যেখানে একটা সাইকো টাইপের ছেলে থাকে যে হিরোর ক্যারেক্টার করতেছে ওর উপরে গল্প।দর্শকের চাহিদা মাথায় রেখেই এই গল্প নিয়ে আমরা কাজ করছি।

কেন এই গল্পটাই আপনি বেছে নিলেন জানতে চাইলে তিনি বলেন ,যারা এখন ওটিটি এবং অনলাইনের দর্শক যারা আছে আমরা তারা সবাই এমন কিছু গল্প পছন্দ করি আসলে তরুণদের টার্গেট করেই এই গল্পটি বেছে নেয়ার অন্যতম কারণ।

এখন অনেক সিনেমায় ওটিটি প্লাটফর্ম এবং অনালাইনে মুক্তি পাচ্ছে সেক্ষেত্রে আপনার কোনো চিন্তা ভাবনা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন,আমার প্রধান টার্গেট হচ্ছে সিনেমা হলে মুক্তি দেয়ার এরপরে হচ্ছে অনলাইন ওটিটি।এপ্রিল মাসে সিনেমাটি মুক্তি দেয়ার আমাদের একটা টার্গেট আছে এবং হলে ও এপ্স দুটোতেই মুক্তি দেয়ার কথা ভাবছি।

হলের বিকল্প এপ্স বা অনলাইন প্লাটফর্ম হতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন,না ! কখনোই না,কারণ হচ্ছে যারা হলের দর্শক এবং যারা হলে গিয়ে সিনেমা দেখে আনন্দ পায় তারা এপ্স বা অনালাইনে দেখে সেই মজাটা পাবেনা।

আপনার এই সিনেমাটি দর্শক কেন দেখবে ? জানতে চাইলে যোগ করে বলেন,যে কন্টেন্ট দর্শক দেখতে চায় সেটি হলে কিংবা এপ্স অনলাইনে এই গিভ এন্ড টেক গল্পটি একদমই দর্শক উপযোগী সমসাময়িক গল্পের উপর নির্মিত হচ্ছে ।

শেষ করার আগে যোগ করে নির্মাতা বলেন,এই ছবির গানের লোকেশন আমরা এখনো ঠিক করিনি।তবে অবশ্যই সুন্দর ও নতুন লোকেশনে যাওয়ার চেষ্টা করবো।আর নায়ক নায়িকারা ভালো করছে,আমরা একটি গল্প নির্বাচন করার পর চিন্তা করি এখানে কোন কোন শিল্পীদের নেয়া যায় আর কাকে মানাবে সেই চিন্তা করেই বাপ্পি বিপাশা অধরাকে কাস্ট করা আমাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *