বিনোদন

প্রতি সেকেন্ডেই ফিল্ম পলেটিক্সের শিকার হয়েছি -শাহরিয়াজ

Share this:

চিত্রনায়ক শাহরিয়াজ ২০১২ সালে মেঘের খেয়া নামের এক টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করেছেন মূলত যাত্রা শুরু সেখান থেকেই।এবং আরও জনপ্রিয় টিভি নাটকে কাজ করেছেন।২০১৩ সালে শুরু হয় ‘কি দারুণ দেখতে’ চলচ্চিত্রটির শুটিং এবং ২০১৪ সালে সেটি মুক্তি পায়। এক কথায় বলাই যায় ‘কি দারুণ দেখতে’ চলচ্চিত্রটি মুক্তি পাবার মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক ঘটে এরপরে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।মার্ডার ২, পাগলা দিওয়ানা, নগর মাস্তান,গুণ্ডামি, আড়াল, শুটার, মেয়েটি এখন কোথায় যাবে, ক্রাইম রোড, চল পালাই, এছাড়া সে বছরে ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত রাজনীতি চলচ্চিত্রে তিনি অতিথি চরিত্রে অভিনয় করেন।২০১৮ সালে মুক্তি পায় তার অভিনীত চলচ্চিত্র ফিফটি ফিফটি লাভ ছবিগুলো তাকে তার পরিচিতির শীর্ষে পৌছিয়ে দেয়। সবশেষ ২০১৯ সালে তার অভিনীত বউ বাজার এবং প্রতিশোধের আগুন নামের দুইটি চলচ্চিত্র মুক্তি পায়।বর্তমানে তিনি অবস্থান করছেন নিজ গৃহে এবং বিভিন্ন সোশ্যাল ওয়ার্কে নিজেকে ব্যস্ত রেখেছেন।তার সমসামিয়ক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন ‘ডেইলি বাংলাদেশ টাইম’ এর সাথে।তাকে নিয়ে লিখেছেন জ্যেষ্ঠ প্রতিনিধি অরণ্য শোয়েব

ডেইলি বাংলাদেশ টাইম:-বন্দি সময় কাটছে কেমন ?

শাহরিয়াজ :-তিন মাসের বেশি সময় ধরেই বাসায় অবস্থান নিয়েছি।বন্দিসময়ের সাথে আমি আগে থেকেই অভস্ত যেহেতু সিনেমা করি এবং আল্লাহর রহমতে পরিচিতি পেয়েছি সবার দোয়াতে তাই শুটিং এর সময়ে শুধু বের হওয়া হতো এবং আমি ঢাকাতে একা ছিলাম তাই অভ্যাসে পরিণিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ টাইম:-অবসরে কি করছেন ?

শাহরিয়াজ :-অনেকগুলো প্রজেক্ট হাতে নিয়েছি যেমন গার্ডেন আছে সেটিতে সময় দিচ্ছি মাঝে মাঝে ছবি আঁকি বই পড়ছি সিনেমা দেখি। সবচেয়ে বড় কথা হচ্ছে শরীর চর্চাটা আগের চেয়ে বাড়িয়ে দিয়েছি। আর একটা বিষয় হচ্ছে মাঝে মাঝে রিব্যাক করে দেখা উচিত নিজেকে।

ডেইলি বাংলাদেশ টাইম:-ঘরে বসে এতদিন বিশেষ কাজগুলো কি করলেন ?

ছবি-শাহরিয়াজ

শাহরিয়াজ :-আমি যাদের সাথে কাজ করেছি আমি সবার খোঁজ নিয়েছি নিজ দায়িত্ব থেকে। আসলে এমন সুযোগটা কিন্তু আর আগে আমাদের হয়নি এবং হয়েও ওঠেনা ঠিক বলা যায়।অনেক প্রোডাকশন ম্যানেজার আমাকে চিনতেও পারেনি (হাসি দিয়ে)আমি চেষ্টা করেছি এ টু জেড সবার সাথে কানেক্ট থাকার।হেল্প করাটা জরুরী বিষয় কিন্তু যোগাযোগ থাকাটাও অনেক বড় ব্যাপার।আর একটা কাজ করেছি সেটি হচ্ছে আমাদের খুলনাতে যত হল আছে সেখানে যারা স্টাফ আছেন তাদের দেখা করেছি যতদূর সম্ভব আমরা সাহায্য করেছি।তারাও ভাবেনি সিনেমার কেউ এসে তাদের পাশে এসে দাঁড়াতে পারে।(আমি পপি আমরা যারা খুলনাকে যারা রিপ্রেজেন্ট করি অনেকেই একত্রে চেষ্টা করেছি ঈদ বোনাস টুকিটাকি তাদের সাহায্য করার)।

ডেইলি বাংলাদেশ টাইম:-শেষ ব্যাস্ততা কি ছিল ?

শাহরিয়াজ :-শুটিং শুরু হওয়ার কথা ছিল দুটো সিনেমার।এর মধ্যে চুরমার ও পাগলা দিওয়ানা -2 এর শুটিং চলছিল ওই সময়ই বাবা চলে গেলেন এই কারণে আমি আবার মাস দুয়েক ব্যস্ত ছিলাম।তারপরেই কাজ শুরু করতে যাবো এরমধ্যেই করোনার তান্ডব শুরু হয়।

ডেইলি বাংলাদেশ টাইম:-নতুন সিনেমার খবর কি ?

শাহরিয়াজ :-এই করোনার মধ্যেও আমি অবাক হয়েছি প্রযোজক হিমেল মামা (এমডি হিমেল তাকে আমি মামা বলেই ডাকি ) একটি সিনেমার ব্যাপারে আমার সাথে কথা বলেছেন এবং আমি আরো অবাক তারা আমাকে নিয়ে ভেবেছেন এখানে।সত্যি কথা বলতে কি এটির গল্প খুবই স্ট্রং এবং জাতীয় পুরস্কারের জন্য লড়াই করবে বলেও জেনেছি।অচিরেই সিনেমার শুটিং শুরু হচ্ছে এবং আমি খুব ভাগ্যবান যে তারা আমাকেই এই সিনেমায় রেখেছে।বাকিটা আর বলছি না (হাসি দিয়ে) পরে সবাই মিলে বিষয়টি নিয়ে প্রেস মিট করবো।

ডেইলি বাংলাদেশ টাইম:-আপনাকে এক ধরনের লুকে ও চরিত্রে দেখা যায় নিজেকে! ভিন্নতা দেখছেন না দর্শক এর কারণ কি ?

শাহরিয়াজ :-আমার উদাসিনতার কিছু কারণ ছিল এবং মনোনিবেশ সংযোগ একটু দুর্বল ছিল(সব সিনেমায় না কিছু সিনেমায়) এবং সবচেয়ে বড় কথা হচ্ছে ফিল্ম গার্ডিয়ান ছিলোনা সঠিক পথ পেতে কষ্ট হয়েছে আমি কিন্তু এসব বলে ওজুহাত দিচ্ছিনা একটা সময়ে এমন হয়েছে আমার।আরেকটি বিষয় হচ্ছে নির্মাতা আমাকে যেভাবে চাইবে আমি তো তার মতোই করব (আমি দোষ দিচ্ছিনা আর এটিকে কেউ কোর্ড করবেননা)।তবেও আমিও দর্শকদের কথা আমার কিছু সিনেমা আসছে সামনে যেটিতে একদমই ভিন্ন আঙ্গিকের শাহরিয়াজ (নিজ) দেখবে সবাই।

ছবি-শাহরিয়াজ

ডেইলি বাংলাদেশ টাইম:-অবস্থা এমন থাকলে ভবিষৎ পরিকল্পনা কি ?

শাহরিয়াজ :-আমি বলছি শেষ পর্যন্ত মানুষের জয় হবে তবে হা জীবন যাত্রার মান বদলে যাবে আর পৃথিবীতে কোনো না কোনো কারণে মান বদলায়। এটা একটা মহামারী এটাও বদলাবে সাথে সবকিছু বদলাবে এবং সিনেমাও অনেক আপডেট হবে।আর সিনেমা নিয়ে তেমন কোনো আলাদা পরিকল্পনা নেই।

ডেইলি বাংলাদেশ টাইম:-সবশেষে কি বলতে চান ?

শাহরিয়াজ :-সবাই এই মুহূর্তে ঘরে থাকুন খুব বেশি কাজ না ছাড়া বের হবেননা আল্লাহর উপর ভরসা রাখুন তিনি এই গভীর সংকট থেকে আমাদের মুক্তি দিবেন।এবং অবশ্যই সরকারি সকল ও বিশ্ব স্বাস্থ্যসংস্থাগুলোর বিধি বিধান মেনে চলবেন নিজে সুস্থ থাকবেন সেইফ থাকবেন দেশ সুরক্ষা রাখবেন।

ডেইলি বাংলাদেশ টাইম স্পেশাল :এককথায় উত্তর এবং তিন প্রশ্নের উত্তর চাই –

১-ফিল্ম পলিটিক্স এর শিকার হয়েছেন কয়বার ?

উত্তর- প্রতি সেকেন্ডে হয়েছি এবং আমি খুব ইনজয় করি এটি।

২-গুঞ্জন আছে এক সহকর্মীর সাথে প্রেম করেছেন ?

উত্তর- একজন না অনেক অনেকের সাথেই এমন গুঞ্জন আছে (হাসি দিয়ে)।

৩-কোন নায়ককে দেখে হিংসে হয় ?

উত্তর- হাহাহাহা আমার এমনটা হয়না তবে হ্যা যদি বলি শাকিব ভাইয়ের (শাকিব খান) কাজগুলো দেখতে ভালো লাগে আমার।আর শ্রদ্ধা হয় তার কাজগুলোর জন্য। আমি তার কাজের ভক্ত তার কাজের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *