বরিশাল বিভাগ

গৌরনদী উপজেলা হাসপাতালের গাছ বিক্রির অভিযোগ

Share this:


বরিশাল ব্যুরো ॥ বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে গাছ ও হাসপাতালের পুকুরে টিকিট দিয়ে মাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, কোন নিয়মনীতির তোয়াক্কা না করে অনিয়ম ভাবে হাসপাতালের দশটি গাছ বিক্রি করে দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মাজেদুল ইসলাম কাওসার হাসপাতাল চত্বর থেকে বিভিন্ন সময়ে প্রায় অর্ধ লক্ষাধিক টাকার গাছ বিক্রি করেছেন। এছাড়াও লকডাউনের মধ্যে হাসপাতালের পুকুরে টিকিট দিয়ে মাছ বিক্রি করে দিয়েছেন। এবিষয়ে জানতে ডাক্তার মাজেদুল ইসলাম কাওসারের ০১৭৫৫৩৯৬৩২৪ নম্বরে একাধিক বার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোঃ আমরুল্লাহ জানান, হাসপাতাল থেকে কোন গাছ বিক্রি করা হয়নি। তবে ঝড়ে পরা একটি শিশু গাছ কাটা হয়েছে। এছাড়াও বজ্রপাতে নষ্ট হওয়া দুইটি গাছ কেটে লাকড়ি বানিয়ে রোগিদের রান্নার কাজে ব্যবহার করা হয়েছে। তবে অন্য গাছগুলো কে কেটে নিয়েছে জানতে চাইলে তিনি একেক বার একেক রকমের কথা বলেন। আবাসিক মেডিকেল অফিসার মাজেদুল ইসলাম কাওসারকে তিনি খুবই ভাল ছেলে বলে উল্লেখ করেন।
স্থানীয় মঞ্জুর রহমান জানান, ঝড়ের কবলে পড়া তিনটি শিশুকাঠ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ সাইয়্যোদ মোঃ আমরুল্লাহ ও মেডিকেল অফিসার মাজেদুল ইসলাম কাওছারের বিক্রি করবে সংবাদ পেয়ে সাগর নামের স্থানীয় একজনকে সাত হাজার টাকায় ক্রয় করে দেয়া হয়েছে।
উপজেলা বন কর্মকর্তা সাব্বির হোসেন জানান, সরকারী কোন প্রতিষ্ঠান থেকে গাছ বিক্রি করতে হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে বন বিভাগকে অবহিত করতে হবে। তারপর বন বিভাগ গাছের মূল্যে নির্ধারণ করে দেওয়ার পর তা বিক্রির করতে হবে। গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ বিক্রির বিষয়টি তাদের অবহিত করা হয়নি বলেও তিনি উল্লেখ করেন।
বরিশাল জেলা সিভিল সার্জন ডাক্তার মনোয়ার হোসেন জানান, হাসপাতাল থেকে গাছ বা মাছ বিক্রির বিষয়টি আমার জানা নেই। তবে এবিষয়ে খোঁজখবর নিয়ে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *