বিনোদনসিনেমা

আমিতো এখনো পুরোপুরি শিল্পী হতে পারিনি -অমিত হাসান

Share this:

১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্রে সম্পৃক্ত হন আজকের জনপ্রিয় চিত্রনায়ক অমিত হাসান। তার পারিবারিক নাম খন্দকার সাইফুর রহমান। ডাক নাম আজু।

১৯৯০ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘চেতনা’। ছবিটি পরিচালনা করেন ছটকু আহমেদ। একক নায়ক হিসেবে তিনি প্রথম অভিনয় করেন মনোয়ার খোকনের ‘জ্যোতি’ চলচ্চিত্রে।

সেই দশকে তিনি শেষ ঠিকানা, জিদ্দী, বিদ্রোহী প্রেমিক, তুমি শুধু তুমি, বাবা কেন চাকর, রঙিন উজান ভাটি, ভালবাসার ঘর চলচ্চিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন।এরপর নতুন দশকে এসে অমিত হাসান কখনো নায়ক কখনো বা ভিলেন হিসেবে পর্দায় হাজির হয়েছেন। খল চরিত্রেও তিনি দারুণ মুন্সিয়ানা দেখিয়েছেন। সাম্প্রতিককালে তাকে খল চরিত্রেই বেশি দেখা যায়। তবে যে চরিত্রেই তিনি থাকুন না কেন, দর্শকের জন্য তা বাড়তি আগ্রহের বিষয়।

চিত্রনায়ক অমিত হাসান

তার সমসমায়িক অনেকে হারিয়ে গেলেও তিনি নিজেকে টিকিয়ে রেখেছেন অভিনয়ের বৈচিত্র্যতা দিয়েই।

চারশো ছবির এ অভিনেতা তার নিজের ফেসবুকে সম্প্রতি কিছু কথা বলে একটি পোস্ট শেয়ার করেছেন। যেটি রাতারাতি সিনেমার গ্রুপগুলোতে ছড়িয়েছে।

তার লেখাটি ডেইলি বাংলাদেশ টাইম এর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল —

পোড়া কপাল।।
একজন জিজ্ঞেস করলো কি হলো অমিত ভাই
অনুদানের ছবি পাইছেন কিনা উত্তরে আমি বললাম না ভাই জমা দেই নাই আমাদের দেবে না তখন সে বলছে ৩০/ ৩২ বছর চলচ্চিত্রে অভিনয় করছেন দেবে না কেন আমি বললাম হয়তো আমাদের চেনে না আরো কত বড় বড় লোক আছে সে পর্যায় কি আমরা পড়ি। এরপর জিজ্ঞেস করল ন্যাশনাল এওয়ার্ড পাইছেন কিনা উত্তরে আমি বললাম না ভাই ন্যাশনাল অ্যাওয়ার্ড এর যোগ্যতা এখনো অর্জন করতে পারি নাই। প্রায় ৪০০ ছবি করেছি জুরি বোর্ডের মেম্বার দেব হয়তো পছন্দ হয় নাই তাই দেই নাই। সবই কপাল। কপালে যদি চায় তাহলে পাইতে পারি। আবার জিজ্ঞেস করল অনেকেইতো সেন্সর বোর্ডের মেম্বার হচ্ছে আপনার সময় সামরিক অনেকেই হচ্ছে। উত্তরে আমি বললাম আরে ভাই সেন্সর বোর্ড অনেক বড় ব্যাপার অনেক শিক্ষার প্রয়োজন। চলচ্চিত্র বিষয়ক অনেক জানাশোনা দরকার।। যোগ্যতা সম্পন্ন লোক ছাড়া সেন্সর বোর্ডে মেম্বার হতে পারে না। এ ধরনের কোনো যোগ্যতাই তো আমার নাই ভাই আমাকে কেন দেবে।। আবার জিজ্ঞেস করল শিল্পী কোঠা তে জমি পাইছো।। আমি বললাম আরে ভাই আমিতো এখনো পুরোপুরি শিল্পী হতে পারিনি আগে শিল্পী হই তারপর দেখা যাবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *