বরিশাল বিভাগ

কখনও নিজেকে মুক্তিযোদ্ধা আবার কখনও চিকিৎসক পরিচয়ে প্রতারনা

Share this:


বরিশাল ব্যুরো : প্রশাসনের কাছ থেকে সুযোগ সুবিধা পাওয়ার জন্য প্রতারনার আশ্রয় নিয়ে কখনও তিনি নিজেকে মুক্তিযোদ্ধা আবার কখনও চিকিৎসক পরিচয় দিয়ে চলতেন। অবশেষে প্রতারনার ঘটনায় এক ব্যবসায়ীর দায়ের করা মামলায় কারাগারে ঠাঁই হয়েছে ভুয়া মুক্তিযোদ্ধা ও চিকিৎসক পরিচয়দানকারী প্রতারক মাসুদুল হক এনামের।
তাকে (এনাম) জেলহাজতে প্রেরণের খবর সর্বত্র ছড়িয়ে পরার পর শুক্রবার সকাল থেকে মুখ খুলতে শুরু করেছে নগরীর ভুক্তভোগীরা। মাসুদুল হক এনাম বরিশাল নগরীর জমজম ইনস্টিটিউটের চেয়ারম্যান।
সূত্রমতে, নগরীর প্রতিষ্ঠিত ব্যবসায়ী জমজম হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মোঃ এমরানুল হককে হয়রানির জন্য দীর্ঘদিন থেকে মাসুদুল হক এনাম প্রশাসনের কাছ থেকে সুযোগ সুবিধা পেতে নিজেকে কখনও মুক্তিযোদ্ধা আবার কখনও চিকিৎসক পরিচয় দিয়ে আসছিলো। মাসুদুল হক এনামের এই অভিনব প্রতারনার বিষয়টি ব্যবসায়ী এমরানুল হকের দৃষ্টিগোচর হলে তিনি ওই প্রতারকের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।
ওই মামলায় আদালত সমন জারি করার পর বৃহস্পতিবার শেষকার্যদিবসে প্রতারক মাসুদুল হক এনাম আদালতে হাজিরা দিতে আসলে বিচারক মাসুম বিল্লাহ ভুয়া মুক্তিযোদ্ধা ও চিকিৎসক পরিচয়দানকারী প্রতারক মাসুদুল হক এনামকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
এরপূর্বে ব্যবসায়ী এমরানুল হকের দায়েরকরা মামলাটি আদালতের বিচারক তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দেন। তদন্তে মাসুদুল হক এনামের বিরুদ্ধে প্রতারনার উদ্দেশ্যে জাল-জালিয়াতি করে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে নিজেকে পরিচয় দিয়ে সুবিধা নেওয়ার জন্য প্রত্যয়নপত্র তৈরি করা এবং ভুয়া প্রত্যায়নপত্র ব্যবহার করার সত্যতা পেয়ে আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করে পিবিআই। ওই রিপোর্টের ভিত্তিতে আদালত গত ২৭ জানুয়ারি আসামি মাসুদুল হক এনামকে সমন জারি করে আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন।
অপরদিকে প্রতারক মাসুদুল হক এনাম জমজম নার্সিং ইনস্টিটিউট শিক্ষা প্রতিষ্ঠানের নামে অসংখ্য মানুষের সাথে প্রতারণা করে আসায় এবং ভূয়া মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে নগরীতে প্রতারনা করায় তার কঠোর শাস্তির দাবি করেছেন সচেতন নগরবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *