বরিশাল বিভাগ

বরিশালে চাঁদাবাজির প্রতিবাদ করায় শ্রমিককে মারধর

Share this:


বরিশাল ব্যুরো : ব্যাটারিচালিত অটোরিকশা থেকে চাঁদাবাজির প্রতিবাদ করায় নগরীর কাশিপুরে সোমবার দিবাগত গভীর রাতে এক শ্রমিককে মারধর করা হয়েছে। খবর পেয়ে শ্রমিকদের স্বার্থ সংরক্ষন ও সংগ্রাম কমিটির নেত্রী ও বাসদ’র জেলা শাখার সদস্য সচিব মনিষা চক্রবর্তী ঘটনাস্থলে ছুটে আসলে তার ওপর চড়াও হয় হামলাকারীরা।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা পরিচয়দানকারী স্থানীয় রিপন ও রাফসানসহ পাঁচজনকে অভিযুক্ত করে বিমানবন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
মনিষা চক্রবর্তী অভিযোগ করেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা পরিচয়দানকারী রিপন ও রাফসান দীর্ঘদিন থেকে কাশিপুর বাজার ও তার আশপাশ এলাকার ব্যাটারিচালিত অটোরিকশা থেকে চাঁদাবাজি করে আসছিল। প্রতিমাসে প্রত্যেকটি বাহন থেকে ওই চাঁদাবাজরা এক হাজার টাকা করে চাঁদা উত্তোলন করে। চাঁদাবাজি রুখে দিতে সম্প্রতি ইজিবাইক চালক সংগ্রাম কমিটি নামে একটি সংগঠন গঠণ করা হয়। উক্ত সংগঠনের নেতৃবৃন্দরা বরিশাল মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাত করলে কোনো প্রকার চাঁদা দেওয়া থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।
মনিষা চক্রবর্তী আরও জানান, পুলিশ কর্মকর্তাদের এমন নির্দেশনার বিষয়টি বাসদ’র সদস্য গোলাম রসুল চাঁদাবাজদের জানিয়ে দিলে তার ওপর রিপন ও রাফসানসহ তাদের সহযোগিরা ক্ষুব্ধ হয়। একপর্যায়ে চাঁদাবাজরা তাকে (গোলাম রসুল) সোমবার রাতে কাশিপুর বাজার এলাকায় পেয়ে মারধর করে।
শ্রমিকদের অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বিমানবন্দর থানার ওসি কমলেশ হালদার জানান, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *