বরিশাল বিভাগ

বরিশালে ইউপি ভবনে হামলা যুবলীগ নেতাকে হত্যার পরিকল্পনা ফাঁস

Share this:


বরিশাল ব্যুরো : প্রথমধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দিন দিন জেলার উত্তর জনপদ অশান্ত হয়ে উঠেছে। বাড়ি-ঘরে হামলা, সংঘর্ষ ও হুমকির ঘটনার পর এবার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে পাঁচজনকে মারধরসহ মালামাল তছনছের অভিযোগ পাওয়া গেছে।
এছাড়াও বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের এক যুবলীগ নেতাকে হত্যা ও নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ করে প্রতিপক্ষকে মামলায় জড়ানোর পরিকল্পনা ফাঁস হওয়ার ঘটনা নিয়ে বুধবার দিনভর ওই ইউনিয়নে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।
সাতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার লিটন জানান, তার প্রতিদ্বন্ধী নৌকা মার্কার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শাহিন মাহামুদ হাওলাদার নিজের পরাজয় নিশ্চিত জেনে ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে কয়েকদিন থেকে তার (লিটন) সমর্থক নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি অব্যাহত রেখেছে।
তারই ধারাবাহিকতায় বুধবার দুপুরে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সমর্থক ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আসাদ হাওলাদারের নেতৃত্বে ২৫/৩০ জনে তার সমর্থকদের ওপর হামলা চালায়। এসময় তার সমর্থকরা আত্মরক্ষার্থে দৌঁড়ে ইউনিয়ন পরিষদের ঢুকে আশ্রয় নিলে হামলাকারীরা পরিষদে ঢুকে আনারস মার্কার সমর্থক সুমন সরদারকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। সুমনকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারীরা সোহাগ, হাবিবুল্লাহ, এবায়েদুল হক ও ফুয়াদ হোসেনকে মারধর করে। এসময় হামলাকারীরা পরিষদের আসবাবপত্র তছনছ করে।
অপরদিকে বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম হিমু খান অভিযোগ করেন, প্রতিদ্বন্ধী নৌকা মার্কার প্রার্থী সরদার তরিকুল ইসলাম তারেক তার সহযোগিদের নিয়ে দীর্ঘদিন থেকে তার (হিমু) সমর্থকদের বিভিন্ন ধরনের হয়রানী করে আসছে। সর্বশেষ ইউনিয়ন যুবলীগের এক নেতাকে হত্যা ও নৌকার নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ করে আমাকেসহ আমার সমর্থকদের মামলায় জড়ানোর পরিকল্পনা করেছেন। বুধবার সকালে তাদের পরিকল্পনার বিষয়টি ফাঁস হওয়ার পর বিষয়টি তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *