জাতীয়সারাদেশ

গ্রেপ্তার নেতাদের মুক্তি চাইলেন হেফাজত নেতারা : স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক

Share this:

হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে হেফাজতের গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও কওমী মাদ্রাসা খুলে দেয়ার অনুরোধ জানিয়েছেন । সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডীর বাসভবনে গিয়ে হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দুই ঘন্টা বৈঠক করেন । বৈঠকে নেতাদের মুক্তি ও মাদ্রাসা খুলে দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহবান জানান তারা ।

তবে বৈঠকের ব্যাপারে কোন পক্ষই সাংবাদিকদের কিছু বলেননি।বৈঠকে হেফাজত নেতাদের নেতৃত্ব দেন হেফাজত ইসলামের আমির জুনাইদ বাবুনগরী। এছাড়াও ছিলেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী ও হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফীর একান্ত সহকারী শফিউল আলম ।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে হেফাজত নেতারা ধানমন্ডীতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান। বৈঠক শেষ করে রাত সাড়ে ১০টায় তারা বেরিয়ে যান ।

বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে হেফাজত নেতারা বা স্বরাষ্ট্র কোন মন্তব্য না করলেও বিভিন্ন সূত্রে জানা গেছে, হেফাজত নেতারা গত কিছুদিনে গ্রেপ্তার হেফাজত নেতা-কর্মীদের মুক্তির বিষয়ে আলোচনা করেছেন । আর কোন নেতাকে যেন গ্রেপ্তার করা না হয় সে ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন । তারা অবিলম্বে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার অনুরোধ জানিয়েছেন ।

এর আগে গত ৪ মে নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে হেফাজতের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন । তারও আগে ১৯ এপ্রিলও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন হেফাজতের নেতারা ।

তখন তারা সাম্প্রতিক সহিংসতার মামলায় দেশজুড়ে গ্রেপ্তার হওয়া হেফাজত নেতাদের ছেড়ে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন ।

জানা গেছে, হেফাজতের অন্তত ৫০ জন নেতাকর্মী ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতেই গ্রেপ্তার হয়েছে।এছাড়াও ব্রাক্ষ্মনবাড়িয়া, নারায়ণগঞ্জ, চট্টগ্রামে অনেক নেতা গ্রেপ্তার হয়ে জেলে আছে ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতায় হেফাজতে ইসলাম গত ২৬ থেকে ২৮ মার্চ চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে তাণ্ডব চালায় । এরপর পুলিশ হেফাজতের নেতাদের গ্রেপ্তারে অভিযান শুরু করে

পুলিশের গ্রেপ্তার অভিযানের মধ্যে হেফাজতের আগের কমিটি ভেঙে বিতর্কিত কয়েকজনকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয় । তাতেও বাবুনগরী আমির পদে থাকেন ।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চট্টগ্রাম থেকে সোমবার দুপুরে ঢাকায় পৌঁছান জুনায়েদ বাবুনগরী। ঢাকায় এসে খিলগাঁওয়ে জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় বিশ্রাম নেন। হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী এই মাদ্রাসার অধ্যক্ষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *