বরিশাল বিভাগ

মুক্তিযোদ্ধার বসতঘরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের পাঁয়তারা


প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) : মুক্তিযোদ্ধার বসতঘরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের পাঁয়তারা করায় হুমকির মুখে পরেছে মুক্তিযোদ্ধার বসতঘর, মাছের ঘেরসহ আরও ছয়টি বসতঘর ।


ঘটনাটি গৌরনদী উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের। ইতিমধ্যে অবৈধ ড্রেজার অপসারনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার ও শাহ আলম বেপারী ।


মুক্তিযোদ্ধাদের লিখিত অভিযোগে জানা গেছে, মুক্তিযোদ্ধাদের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরে বসবাস করে আসছেন চাঁদশী ইউনিয়নের পশ্চিম শাওড়া গ্রামের আব্দুর রাজ্জাক চোকদার। গত মঙ্গলবার (২৭ জুলাই) মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসতঘরের পাশের দীঘিতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের জন্য পাঁয়তারা শুরু করেন পার্শ্ববর্তী বাড়ির হেলাল চোকদার ও অবৈধ ড্রেজার মালিক হালান সরদার ।


মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদার জানান, অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করা হলে তার বসতঘর দিঘীতে বিলীন হওয়ার আশংকা রয়েছে। মুক্তিযোদ্ধা শাহ আলম বেপারী জানান, দিঘী দিয়ে বালু উত্তোলন করা হলে তার মাছের ঘেরের দশ লাখ টাকার ক্ষয়ক্ষতিসহ অন্যান্যদের বসতঘর ক্ষতিগ্রস্ত হবে । তারা আরও জানান, বালু উত্তোলন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হলেও দিঘী থেকে বালু উত্তোলনের পাঁয়তারা অব্যাহত রাখা হয়েছে ।


মুক্তিযোদ্ধাদের লিখিত অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কোন সুযোগ নেই। এরপরও কেউ আইন অমান্য করলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে ।


উল্লেখ, বসতবাড়ির পাশ দিয়ে বালু উত্তোলণ করায় দায়ে এরপূর্বেও অবৈধ ড্রেজার মালিক হালান সরদারের বিরুদ্ধে থানায় মামলা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *