বরিশাল বিভাগ

ব্রিজ ভেঙ্গে ভেক্যুসহ লরি খালে ভোগান্তিতে সাধারণ মানুষ

Share this:


প্রতিনিধি, উুজরপুর (বরিশাল) : উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুড়া সড়কের একটি আয়রন ব্রিজ ভেঙ্গে গিয়ে ভেক্যুসহ লরি খালে পরেছে । এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও গত দুইদিন থেকে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পরেছেন ।


শনিবার দুপুরে ওই এলাকার একাধিক বাসিন্দারা জানান, শুক্রবার সকালে উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন এ ব্রিজটি ভেঙ্গে যায় । খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করেন । সূত্রমতে, আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যের এ ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করে আসছিলো ।

সময়ের সাথে সাথে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পরায় ভাড়ি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিলো। সকালে ভেক্যুসহ লরিটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিলো । কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙ্গে লরিসহ খালে পরে যায় । ফলে লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুরাসহ ৮/১০টি গ্রামের মানুষের গত দুইদিন থেকে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরেছে ।


ভেক্যুসহ লরিটি উদ্ধারে কাজ করা হচ্ছে জানিয়ে বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় শনিবার সকালে সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া গার্ডার ব্রিজ নির্মানের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে ।


উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস জানিয়েছেন, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *