বরিশাল বিভাগ

আগৈলঝাড়ায় রাস্তা সংস্কার না করায় ভোগান্তি

Share this:


প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) : নির্মাণের ছয় বছর পার হলেও ইটের সলিং রাস্তা সংস্কার না করায় চরম ভোগান্তিতে পরেছে আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের সহস্ররাধিক বাসিন্দারা ।


জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ বাজার থেকে পশ্চিম মোল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ইটের সলিং রাস্তাটির অধিকাংশ স্থানের ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে । ফলে রাস্তা দিয়ে ব্যবসায়ীদের পণ্য পরিবহন ও চলাচলে জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে ।


ঐচারমাঠ বাজারের ব্যবসায়ী অসীম হালদার, রাজু বালা, অনিল হালদার জানান, এ সড়কটি নির্মাণের সময় নিন্মমানের ইট ব্যবহার করা হয়েছিলো । বর্তমানে রাস্তাটি খানাখন্দে ভরে যাওয়ায় পণ্য পরিবহন করা দুস্কর হয়ে পরেছে । এছাড়াও প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনার স্বীকার হচ্ছেন পথচারীরা ।


পশ্চিম মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মালতী রানী মিস্ত্রি জানান, গত ছয় বছর পূর্বে রত্নপুর ইউনিয়ন পরিষদের মাধ্যমে রাস্তাটি ইটের সলিং করা হয় । এরপর দীর্ঘদিনেও রাস্তাটি সংস্কার না করায় বিদ্যালয়ে আসা শিক্ষক ও শিক্ষার্থীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে । জনদূর্ভোগের কথা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য অমল চন্দ্র হালদার জানান, রাস্তার বেশির ভাগ স্থানেই বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় মানুষের চলাচলে কষ্ট হচ্ছে । বিষয়টি ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে । রাস্তাটি কার্পেটিং করে দেয়ার জন্য মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা ।


উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার জানান, রাস্তাটি ইউনিয়ন পরিষদের আওতায় নির্মাণ করা হয়েছিলো । তারপরও সরেজমিনে পরিদর্শন করে রাস্তাটি সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *