বরিশাল বিভাগ

গৌরনদীতে স্বাধীনতা দিবস উদযাপন

Share this:


প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) নানা কর্মসূচীর মধ্য দিয়ে বরিশালের গৌরনদী উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতিয় দিবস পালিত হয়েছে । শনিবার সূর্যদ্বয়ের সাথে সাথে থানা চত্বর থেকে একত্রিশবার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয় ।

এরপরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্বাধীনতা যুদ্ধে শহিদ মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে পুষ্পস্তাবক অর্পণ করা হয় । পরে সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলণ, শান্তির পায়রা ও বেলুন-ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস ।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম প্রিন্স, ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান ফরহাদ মুন্সী, জিনিয়া আফরোজ হেলেন, ওসি মোঃ আফজাল হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন । অপরদিকে সকালে উপজেলার মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বর্নাঢ্য র‌্যালী বের করা হয় । র‌্যালী শেষে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জাতীয় পদকপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু । একইদিন দুপুরে হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয় । রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *