সারাদেশ

বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্টে রাজধানীতে ৪ জনের মৃত্যু

Share this:

রাজধানীতে প্রবল বর্ষণে পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পৃথক ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পল্ল­বীতে কাঠমিস্ত্রি রাসেল দাস (২৭), তার সহকারী আলাউদ্দিন (১৭), ভাষানটেকে নির্মাণ শ্রমিক আব্দুর নূর (৩৫) ও কোতোয়ালিতে রংমিস্ত্রি আইউব আলী (৪৫)। 

শুক্রবার সন্ধ্যা থেকে রাতের মধ্যে তাদের লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশসহ সংশ্লিষ্টরা। অন্যদিকে গুলিস্তানে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হওয়া কাঠমিস্ত্রি রাসেলের ভায়রা ভাই সুমন দাস বলেন, রাসেল চট্টগ্রামের পটিয়া উপজেলার রতন দাসের ছেলে। বর্তমানে বাউনিয়াবাদ আজিজ মার্কেট এলাকায় পরিবারের সঙ্গে থাকতো। তার ১৭ মাস বয়সি একটি ছেলে রয়েছে। রাসেলের সহযোগী আলাউদ্দিন ময়মনসিংহ তারাকান্দা উপজেলার বাচ্চু মিয়ার ছেলে। বাউনিয়ার আজিজ মার্কেট এলাকায় থাকতেন।

সুমন দাস বলেন, বাউনিয়া আজিজ মার্কেটে খাদিজা ফার্নিচার কারখানায় কাঠমিস্ত্রির কাজ করতেন রাসেল। প্রবল বৃষ্টিতে কারখানায় পানি ঢুকে ফার্নিচার ডিজাইনের একটি ভারী মেশিং ভিজে যায়। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রাসেল ও সহকারী আলাউদ্দিন মেশিনটি সরাতে গেলে দুজনই বিদ্যুৎস্পৃষ্ট হন। দুপুরের দিকে তাদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পল্ল­বী থানা পুলিশ দুজনের লাশ ময়নাতদন্তের জন্য রাতে ঢামেকের মর্গে পাঠায়।

কোতোয়ালি থানার এসআই রাজিব ঢালী বলেন, শুক্রবার সকালে সিএমএম কোর্টের পাশে গলিতে জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হন আইউব আলী। স্বজনরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সন্ধ্যায় লাশ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে পাঠানো হয়। আইউব আলী পিরোজপুর সদর উপজেলার তারাবুনিয়া গ্রামের মৃত বেলায়েত শেখের ছেলে। সুত্রাপুরে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন তিনি।

ভাষানটেক থানার এসআই প্রণয় কৃষ্ণ মন্ডল বলেন, শুক্রবার বিকাল পৌনে ৩টার দিকে উত্তর ভাষানটেকে বাসায় জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হন রাজমিস্ত্রি আব্দুর নূর। পরে স্বজনরা তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নূর সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার আব্দুল আজিজের ছেলে। ভাষানটেকে পরিবার নিয়ে থাকতেন তিনি।

পল্টনে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার: রাজধানীর গুলিস্তানে রাজউক ভবনের সামনে থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স ৫৫-৬০ হতে পারে। তার পরনে চেক লুঙ্গি ও ময়লাযুক্ত শার্ট ছিল। 

পল্টন থানার এসআই রায়হান কবির বলেন, শনিবার বিকালে খবর পেয়ে রাজউক ভবনের পাশের ফুটপাত থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই ব্যক্তি ভবঘুরে প্রকৃতির ছিলেন। অসুস্থাজনিত কারণে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তার পরিচয় জানার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *