খেলা

কোটা আন্দোলন নিয়ে শরিফুল-তাওহিদের ফেসবুক স্ট্যাটাস

Share this:
কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়েছে। সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এক হয়ে অবরোধ, সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করছে। এর মধ্যে শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন স্থানে অনেক শিক্ষার্থী আহত হয়েছেন।এমন পরিস্থিতে শিক্ষার্থীদের জন্য মন কাঁদছে জাতীয় ক্রিকেট দলের পেসার শরিফুল ইসলামের। আজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক সংক্ষিপ্ত স্ট্যাটাসে এই ক্রিকেটার লিখেছেন, ‘আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।’

একইভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা জানিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তাওহিদ হৃদয়ও। এক ফেসবুক স্ট্যাটাসে এই ক্রিকেটার লিখেছেন, ‘সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি…। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।’ তাওহিদ এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে অধ্যয়ন করছেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল ও গণজমায়েতের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সে ঘোষণা অনুযায়ী আজ সারাদেশের বিভিন্ন জায়গায় সড়ক ও রেলপথ অবরোধ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *