সারাদেশ

এক্সপ্রেস হাইওয়ের টোলপ্লাজার নাম পরিবর্তন!

Share this:

বৃহস্পতিবার সন্ধ্যায় ভাঙ্গা ও ধলেশ্বরী ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস সড়কের দুইটি টোলপ্লাজার নাম পরিবর্তন করেছেন একদল মানুষ। শত শত মানুষ জড়ো হয়ে টোলপ্লাজার নাম পরিবর্তন করে জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.) এক্সপ্রেসওয়ে নাম লিখে সাইনবোর্ড লাগিয়ে দেয়।

ভাঙ্গা ও ধলেশ্বরী ২টি টোলপ্লাজার পূর্বের নাম ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শেখ হাসিনা সরকার পতনের পর গত ৫ আগস্ট সন্ধ্যায় শত শত জনতা বঙ্গবন্ধুর নামের সাইনবোর্ড ভেঙে ফেলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় একদল হুজুর ভেঙে ফেলা সাইনবোর্ডের স্থানে জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.)-এর নাম লিখে সাইনবোর্ড লাগিয়ে দেয়।

এ বিষয়ে স্থানীয় সাধারণ জনগণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ বলেছেন, যেহেতু বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন, তার নামটা থাকলেই ভালো ছিল। বেশির ভাগ লোকজন বলেছেন, যেহেতু মুসলমানের জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.), সেহেতু তার নামটাই উত্তম হয়েছে।

আবার কেউ কেউ বলেছেন, এই নামটি রাখার পর দল পরিবর্তন হলেও এই নামটি আর কেউ মুছতে পারবে না বা মুছতে সাহস পাবেন না। কারণ মুসলিম দেশ তাছাড়া নবীর নাম। তাই আর কোনো পরিবর্তন হবে না।

এ বিষয় নাম প্রকাশ না করা শর্তে টোলপ্লাজার দায়িত্বরত এক আনসার সদস্য জানান, ভাঙ্গা ও ধলেশ্বরী দুটি টোলপ্লাজার দায়িত্বে থাকা কোম্পানি দুই-একদিনের মধ্যে জাতির পিতা হযরত ইব্রাহিম (আ.)-এর নামের সাইনবোর্ড লিখে টানিয়ে দেবে। বর্তমান পরিস্থিতির কারণে দুটি টোলপ্লাজা থেকে টোল নেওয়ার কার্যক্রম বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *