বিনোদন

আবারো সিনেমায় পরী ও তানভীর

Share this:

(বিনোদন ডেস্ক)-শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী। তাকে নিয়ে নির্মিত হচ্ছে দুটি সিনেমা যার একটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা রাশিদ পলাশ। ‘প্রীতিলতা’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। সিনেমাটির কেন্দ্রীয় ‘প্রীতিলতা’ চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা পরীমনি। এছাড়াও ছবিটির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্র ‘লীলা নাগ’ হিসেবে অভিনয় করছেন নন্দিত অভিনেত্রী ও পরিচালক আফসানা মিমি।

এবার জানা যায়, ছবিটিতে পরীর বিপরীতে অভিনয় করছেন ‘গহীন বালুচর’ খ্যাত অভিনেতা আবু হুরায়রা তানভীর। গতকাল রোববার থেকে রাজধানীর উত্তরায় ছবিটির শুটিং শুরু হয়। সেখানে শুটিংয়ে শুটিংয়ে অংশ নেন পরীমনি ও তানভীর।

তানভীর বলেন, শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার সম্পর্কে আমরা সবাই জানি। এরকম একটা মানুষের জীবনের গল্পে নির্মিত সিনেমায় আমি কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। গতকাল থেকে আমরা কাজ শুরু করেছি। আর পরীর সঙ্গে কাজের অভিজ্ঞতা দারুণ। কাজটি যেভাবে আর যে পরিকল্পনায় এগুচ্ছে সবকিছু ঠিক থাকলে এটা একটা দারুণ কাজ হবে আমার ক্যারিয়ারে এটুক বিশ্বাস করি।

তিনি আরও বলেন, ছবিটির মুল গল্পই শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে ঘিরে; তিনিই গল্পের নায়ক। তাই ছবিটিতে নিজেকে নায়ক হিসেবে দেখছি না। তবে এখানে আমার বিপরীতে পরী-ই আছেন। তার সঙ্গেই আমার সখ্যতা, প্রেম, পরিণতি দেখানো হবে।

১৯১১ সালের ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণশেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে আত্মাহুতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *