বরিশাল বিভাগ

গৌরনদীতে আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

Share this:
                        

প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে রাজধানীতে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষনমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্বত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিনত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গৌরনদী উপজেলা যুবলীগের সভাপতি মোঃ আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, বিশেষ অতিথি ছিলেন সাধারন সম্পাদক পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, সাবেক সহ-সভাপতি জেলা পরিষদের সদস্য এইচ.এম রাজু আহম্মেদ হারুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর আ’লীগের সভাপতি মোঃ মনির মিয়া, সাধারন সম্পাদক আতিকুর রহমান শামীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন,উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক কামরুল ইসলাম দিলীপ। বক্তব্য রাখেন পৌর যুবলীগের সাধারন সম্পাদক আল আমীন হাওলাদার, উপজেলা স্বেচ্ছাসেবলীগের সভাপতি মোঃ ফারুক হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়েরুল ইসলাম সান্টু ভূঁইয়া।

উপজেলার নীলখোলা থেকে হাজারো নেতাকর্মী সহ যুবলীগ নেতা জয় হাওলাদারের নেতৃত্বে একটি আনন্দ মিছিল গৌরনদী বাসস্ট্যান্ডস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে জমা হয়।

অপরদিকে টরকী বাসস্ট্যান্ড থেকে যুবলীগ নেতা, মোঃ এমদাদ তালুকদার এবং মোঃ রাশেদ হাওলাদারের নেতৃত্বে ও ছাত্রলীগ নেতা শিবলী হাওলাদার, মোঃ রায়হান ফকির, কাওছার ফকির, সজীব তালুকদারের আয়োজনে বিশাল মিছিল নিয়ে অনুষ্ঠানে যোগ দেয়। পরে যুবলীগের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *