গল্পবিনোদন

দীর্ঘদিনের ক্রমাগত অনিয়মে দল ছাড়লেন প্রাঙ্গণেমোরের ২৭ নাট্যকর্মী!

Share this:

বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর থেকে একইসাথে দলের অর্ধেকেরও বেশি নাট্যকর্মী দলত্যাগ করলেন। এই নাট্যদলের অধিকাংশ প্রতিষ্ঠাকালীন সদস্যসহ মোট ২৭ জন নাট্যকর্মী প্রাঙ্গণেমোর দলপ্রধান বরাবর আজ ১২ ডিসেম্বর দলত্যাগের চিঠি দেন।

দলত্যাগ প্রসঙ্গে দলের স্থায়ী সদস্য মাইনুল তাওহীদ বলেন, দীর্ঘদিনের ক্রমাগত অনিয়ম আর ভাবনাগত অমিলের কারণে শেষ পর্যন্ত আর এই দলে থাকা সম্ভব হলো না। যেমন, আমি নিজে দলের অর্থের দায়িত্বে থাকলেও আমাকে পাশ কাটিয়ে অর্থের সমস্ত হিসাব দলপ্রধান অনন্ত হিরা নিজে কুক্ষীগত করে রেখেছিলেন।

দলের আরেক স্থায়ী সদস্য জাহিদুল ইসলাম বলেন, দলটি আসলে পারিবারিক থিয়েটার হয়ে উঠেছিলো, এখানে সাধারণ সদস্যদের কোনো সম্মান ও মূল্য ছিলো না, তাদের মতামতের কোনো গুরুত্ব ছিলো না। দলত্যাগ প্রসঙ্গে স্থায়ী সদস্য সরোয়ার সৈকত বলেন, এক সাথে ২৭ জন সদস্যের দলত্যাগই প্রমাণ করে দলটির অবক্ষয় কোন পর্যায়ে গিয়ে পৌঁছেছিলো। এটা আসলে সাধারণ সদস্যদের দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভের বহিপ্রকাশ। দলের ভেতরে যে অন্যায় আর অনিয়মের পাহাড় তৈরি হয়েছে সেই দায়ভার আসলে সাধারণ সদস্যরা টানতে চায় না।

নিজেদের শ্রম, মেধা আর ঘামে একদিন যে প্রাণের দল তৈরি করেছিলো সেই দল থেকে বেরিয়ে চলে গেছে মাইনুল তাওহীদ , জাহিদুল ইসলাম,সরোয়ার সৈকত ,ইউসুফ পলাশ ,তৌফিক আজীম রবিন , রবি খান , মীর সালাউদ্দিন বাবু , আবু হায়াত মাহমুদ জসিম , সাইম সিদ্দিকী অপু,রিগ্যান সোহাগ রত্ন ,শুভেচ্ছা রহমান,প্রবন বন্ধু নাথ তুহিন, সীমান্ত আমীন ,জয়নাল আবেদীন মনির ,আমিরুল মামুন, অনিন্দ্র কিশোর ,ডালিম মিলাদ , তৌহিদ বিপ্লব ,সাইদুর রহমান নয়ন ,আহমেদ সুজন , লিটু রায় , রুহুল আমীন রাজা,মো. রাকিব হাসান খান রওনক,মাহমুদুল হাসান ,আব্দুল হাই ,এম এম আর মিঠুন , ঊর্মিল মজুমদারসহ সর্বমোট ২৭ জন নাট্যকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *