বিনোদনসিনেমা

এফডিসির সেই বাবর আলী ভাই আর নেই…

Share this:

বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন -বিএফডিসির সাবেক স্টাফ এবং চিত্রপাড়ার পরিচিত মুখ মোহাম্মদ বাবর আলী গতকাল রাত ১.৩০মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৬। তার দেশের বাড়ি সিলেটে। এবং তার জানাজা শেষে তাকে গ্রামে কবর দেয়া হয় বলে জানিয়েছেন এফডিসির এক টেকনিশিয়ান।

আজ থেকে প্রায় ৪০ বছর আগে এফডিসিতে তিনি সরকারি স্টাফ হিসেবে কাজ শুরু করেছিলেন তবে যে কোনো একটি কারণবশত তার সরকারি চাকুরী চলে যায়।চাকুরী যাওয়ার পরে তিনি এফডিসিতেই থেকে যান পরবর্তীতে কাজ করেন পরিচালক, লাইটম্যান ও প্রোডাকশনে। একটা সময়ে এফডিসিতেই তার আবাসস্থল হয়। রাতে শুতেন তিনি বাংলাদেশ চলচ্চিত্র কলাকুশলী ইউনিয়নের একটা রুমে। আর সকাল হলে কাজ করতেন।

বাবর আলী ছিলেন অত্যন্ত নম্র ভদ্র বিনয়ী হাস্যজ্জল মানুষ। এফডিসিতে তাকে চিনতেন না এমন কেউ নেই। তার এই হটাৎ মৃর্ত্যু মেনে নিতে পারছেন না দীর্ঘদিনের সহকর্মীরাও।

উল্লেখ্য, মোহাম্মদ বাবর আলী আশি সনের দিকে এফডিসির স্টাফ ছিলেন।পরে চাকুরী হারানোর পরে তিনি এফডিসিতে নানা রকমের সিনেমা সংশ্লিষ্ট কাজ করেন।তিনি একাধিক সিনেমা জুনিয়র শিল্পী হিসেবে কাজ করেছেন এবং একক বিজ্ঞাপন সহ বেশকিছু বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *