বরিশাল বিভাগ

গৌরনদীতে ডিবি পরিচয়ে ব্যবসায়ীকে অপহরন

Share this:


প্রতিনিধি, গৌরনদী (বরিশাল) : ডিবি পুলিশ পরিচয়ে রাতের আঁধারে নিজ ঘর থেকে এক ব্যবসায়ীকে অপহরনের পর অমানুষিক নির্যাতন করে মুক্তিপন দাবি করা হয়েছে । পরবর্তীতে মুক্তিপনের আংশিক পরিশোধ করার পর ওই ব্যবসায়ীকে ফেরত দেয়া হয় । এ ঘটনায় মঙ্গলবার দিবাগত রাতে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি উপজেলার বাটাজোর ইউনিয়নের সিংগা গ্রামের ।


অপহরনের পর হাতুরি দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত চন্দ্রহার বাজারের ব্যবসায়ী শাহাদাত হোসেনকে (৩৭) গৌরনদী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে । বুধবার সকালে শাহাদাতের স্ত্রী ফাতেমা ইয়াসমিনের দায়ের করা মামলার এজাহারে জানা গেছে, সোমবার রাত আনুমানিক দেড়টার দিকে ঘরের দরজা ধাক্কাধাক্কি করলে পরিচয় জানতে চাওয়া হয় । এ সময় বাহির থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে দরজা খুলতে বলেন । দরজা খুলে দেওয়ার সাথে সাথে পাঁচজন ব্যক্তি ঘরের মধ্যে ঢুকে তার স্বামী শাহাদাতকে মারধর করতে থাকেন । একপর্যায় হাতে হ্যান্ডকাপ পড়িয়ে প্রাইভেটকারে তুলে নিয়ে যায় ।
পরবর্তীতে রাত আনুমানিক পৌনে তিনটার দিকে (০১৮৯০-৭৯৭৮৯০) নম্বর থেকে শাহাদাত হোসেনের ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয় । রাতের মধ্যে টাকা নিয়ে চন্দ্রহার বাজারের ব্রিজের কাছে থাকতে বলে । টাকা না দিলে শাহাদাতকে হত্যার হুমকি দেয়া হয় । পরবর্তীতে তিনি (ফাতেমা) ও তার দেবর নাসির উদ্দিন ঘরে থাকা ২৫ হাজার টাকা, স্বর্ণের চেইন ও কানের দুল যার মূল্য প্রায় এক লাখ ৬০ হাজার টাকা দেওয়া পর মঙ্গলবার ভোর ছয়টার দিকে গাড়িযোগে এসে আহত অবস্থায় শাহাদাতকে ফেলে যায় ।
গৌরনদী উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন শাহাদাত হোসেন বলেন, ওরা আমাকে গাড়িতে তুলেই চোখ মুখ বেঁধে হাতুরি দিয়ে পেটাতে থাকে । গাড়ির মধ্যে আমাকে প্রায় ৩/৪ ঘন্টা নির্যাতন করা হয় । জেলা ডিবি পুলিশের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, তাদের কোন টিম সোমবার রাতে গৌরনদী এলাকায় অভিযান পরিচালনা করেননি ।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুজ্জামান বলেন, পুরো ঘটনার তদন্ত চলছে ।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে শাহাদাত হোসেনকে যারা তুলে নিয়েছিলো তাহারা কেহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *