বরিশাল বিভাগ

উজিরপুরে খুন, হত্যাকারীরাই অংশ নেয় জানাজায় ॥ গ্রেফতার-৪

বরিশাল ব্যুরো : উপজেলার আটিপাড়া গ্রামের এক বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার ঘটনায় একজন নারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে ।


উজিরপুর মডেল থানার ওসি আলী আরশাদ জানান, গ্রেফতারকৃত সাইফুল ইসলাম, আকতার হোসেন ও সবুজকে শুক্রবার বিকেলে নিহত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের জানাজা থেকে গ্রেফতার করা হয়। এরপূর্বে আকলিমা বেগম নামের এক নারীকে গ্রেফতার করা হয়েছে ।


ওসি আরও বলেন, আলোচিত এ হত্যাকান্ডের ঘটনায় শুক্রবার দিবাগত রাতে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলা দায়েরের আগেই পুলিশের তদন্ত ও আহতদের স্বীকারোক্তি মতে গ্রেফতারকৃত চারজনের ঘটনার সাথে সম্পৃক্ততা খুঁজে পাওয়া যায়। ফলে ওই চারজনকে মামলার আগেই আটক করে পরবর্তীতে দায়ের করা মামলায় আসামি করা হয়েছে ।


অপরদিকে নিহত বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন তালুকদারের লাশের ময়নাতদন্তের পর শুক্রবার বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। প্রশাসনের পক্ষে মুক্তিযোদ্ধার কফিনে গার্ড অব অনার প্রদান করেন থানার উপ-পরিদর্শক জসিম উদ্দিনের নেতৃত্বাধীন পুলিশের একটি দল ।

এসময় রাষ্ট্রের পক্ষে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস ।


উল্লেখ্য, গত ২৯ জুলাই সকাল সাড়ে সাতটার দিকে জমিজমা নিয়ে বিরোধের জেরধরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার তার তিনপুত্র জুয়েল তালুকদার, সোহাগ ও বিপ্লব এবং স্বজন রোজিনা বেগমকে কুপিয়ে জখম করে প্রতিবেশী আজগর আলী সিপাহী ও জলিল সিপাহীর নেতৃত্বে তাদের ১০/১২ জন সহযোগিরা। স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা দেলোয়ার হোসেন তালুকদারকে মৃত বলে ঘোষণা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *