বরিশাল বিভাগ

আগৈলঝাড়ায় ঝুঁকিপূর্ণ ব্রীজের ওপর বাঁশের সাকো


প্রতিনিধি, আগৈলঝাড়া (বরিশাল) : সংস্কারের অভাবে স্লাব খসে পরা ঝুঁকিপূর্ণ ব্রীজের ওপর স্থানীয়দের উদ্যোগে বাঁশের সাকো বানিয়ে প্রতিনিয়ত চলাচল করছেন শতশত নারী-পুরুষ। বর্তমানে বাঁশের সাকোটি অধিকঝুঁকিপূর্ণ হওয়ায় এখন জীবনের ঝুঁকিনিয়ে স্থানীয়দের ওই ব্রীজ দিয়ে চলাচল করতে হচ্ছে ।


বিষয়টি উপজেলা এলজিইডি বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের জানানো সত্বেও অদ্যবর্ধি কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ঘটনাটি আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের বড় বাশাইল গ্রামের মোল্লাবাড়ি মসজিদ সংলগ্ন খালের উপর ।


স্থানীয় সূত্রে জানা গেছে, রাজিহার ইউনিয়ন পরিষদের অর্থায়নে পুরাতন মালামাল দিয়ে ওয়পদা খালের উপর মোল্লা বাড়ির সামনে বিগত ছয় বছর পূর্বে একটি আয়রন স্লাব ব্রীজ নির্মাণ করা হয়েছিলো। ব্রীজটি নির্মাণের সময়ই মালামাল ছিলো অত্যন্ত নিন্মমানের। যে কারনে ব্রীজের লোহার ভীম নষ্ট হয়ে ব্রীজটি কাঁথ হয়ে ঝুঁকে পরেছে ।

এছাড়াও ব্রীজের অসংখ্য স্লাব খসে পরায় জনসাধারনের যাতায়াতের জন্য স্থানীয়রা ব্রীজের ওপর বাঁশের সাকো নির্মান করেন। বর্তমানে ওই সাকোটিও অধিকঝুঁকিপূর্ণ হওয়ায় এখন জীবনের ঝুঁকিনিয়ে ওই ব্রীজ দিয়ে স্থানীয়দের যাতায়াত করতে হচ্ছে ।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, সরেজমিনে ব্রীজটি দেখে তা সংস্কারের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *