বরিশাল বিভাগ

শেবাচিমের সিসিইউতে অগ্নিকান্ড আতংকে রোগী মৃত্যুর অভিযোগ

Share this:

বরিশাল ব্যুরো : সুইচ বোর্ডের পাশে বিদ্যুতের শর্টসার্কিট হয়ে ফায়ার হয়ে তারে আগুন ধরে যায়। এসময় আতংকে রোগী ও তাদের স্বজনরা বাইরে বেরিয়ে আসেন। এসময় আতংকিত হয়ে কয়েকজন রোগী অসুস্থ হয়ে পরেন। পরে হাসপাতালের স্টাফরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন ।


ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)। এ ঘটনার প্রায় পৌনে দুই ঘণ্টা পর রনবী দাস (২০) নামের হৃদরোগে আক্রান্ত এক রোগী মারা গেছে। মারা যাওয়া রনবী দাস জেলার গৌরনদী উপজেলার বাসিন্দা ।


মারা যাওয়া রনবী দাসের স্বজনরা জানিয়েছেন, গত ১১ ডিসেম্বর রনবী দাসকে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় হৃদরোগ ধরা পরলে মঙ্গলবার দুপুরে তাকে সিসিইউতে স্থানান্তর করেছেন চিকিৎসকরা। তার অবস্থা খুব একটা খারাপ ছিলোনা। রাত সাড়ে নয়টার দিকে তার বিপরীত দিকে শয্যার কাছে বিদ্যুতের তারে আগুন লাগে। এতে তিনি (রনবী) আতংকিত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। এরপর আর তার জ্ঞান ফেরেনি। রাত ১১টা ২০ মিনিটের দিকে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন ।


হাসপাতালের পরিচালক ডাঃ সাইফুল ইসলাম বলেন, ইউনিটের ওয়ারিংয়ের বিদ্যুতের তারগুলো পুরনো । সেই তার শর্টসার্কিট হয়ে আগুন লেগেছিলো । ফলে রোগীদের মাঝে কিছুটা আতংক তৈরি হয়েছিল । তবে সাথে সাথে চিকিৎসক, নার্স ও স্টাফরা সিসিইউর সব রোগীকে পার্শ্ববর্তী পোস্ট সিসিইউতে সরিয়ে নিয়েছেন। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়েছিল। তবে হাসপাতালের স্টাফরা ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হওয়ায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা হয় ।


রনবী দাসের মৃত্যুর বিষয়ে পরিচালক বলেন, খোঁজ নিয়ে জেনেছি রনবী দাস হৃদরোগে আক্রান্ত ছিলেন । তার শারীরিক অবস্থা ভালো ছিলোনা । সন্ধ্যার পর থেকে তার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছিল । এছাড়া অগ্নিকান্ডের ঘটনা ঘটে রাত সাড়ে নয়টায় আর রনবী দাসের মৃত্যু হয় রাত ১১টা ২০ মিনিটে। তাই আগুন আতংকে তার মৃত্যু হয়েছে এটা বলা ঠিক হবেনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *