টালিউডবিনোদন

মিমিকে ধর্ষণের হুমকি!

Share this:

(রাজকিরণ রয়, কলকাতা ইন্ডিয়া থেকে,)- আরজি করকাণ্ডে চিকিৎসক ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে ১৪ আগস্ট মধ্যরাতে পথে নেমেছিলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। চেয়েছিলেন মেয়েদের নিরাপত্তার অধিকার। এক সপ্তাহের মধ্যে সেই মিমিকেই সামাজিকমাধ্যমে সরাসরি ধর্ষণের হুমকি এক নেটিজেন।

আনন্দবাজার প্রতিবেদনের সূত্রে জানা যায়, আরজি করকাণ্ডে মৃত্যুর প্রতিবাদ জানিয়ে মাঠে নেমেছিলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। চেয়েছিলেন মেয়েদের নিরাপত্তার অধিকার। এক সপ্তাহের মধ্যে সেই মিমিকেই সামাজিকমাধ্যমে সরাসরি ধর্ষণের হুমকি দিলেন এক নেটিজেন। এদিকে গত ১৬ আগস্ট নিহত চিকিৎসকের পরিবারকে ১০ লাখ আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই ক্ষতিপূরণ নিতে অস্বীকার করেন নির্যাতিতার বাবা-মা। এবার সেই প্রসঙ্গ টেনে সামাজিকমাধ্যমে তৃণমূলের সাবেক সংসদ সদস্য ও অভিনেত্রী মিমিকে সরাসরি ধর্ষণের হুমকি দিলেন এক নেটিজেন।

রাশিদুল নামের সেই অ্যাকাউন্ট থেকে লেখা হয়েছে— ‘মিমি শুধু একটা মেয়ে বলে তার জন্য খারাপ ভাষা ব্যবহার করতে পারছি না। আজ যদি এ ঘটনা মিমির সঙ্গে ঘটত, তাহলে কী করতিস? মিমির পরিবারকেও ১০ লাখ টাকা দিতিস নাকি? তাহলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দিস আমি দিয়ে দেব ১০ লাখ ওর পরিবারকে।’
আর স্বভাব চরিত্রে বরাবরই স্পষ্টবাদী মিমি নিজের দৃঢ় মতপ্রকাশ করেন। আরজি করকাণ্ডে বিচার চেয়েও তাই পথে নামেন তিনি। তার পর তাকে পেতে হল ধর্ষণের হুমকি। মিমি নিজেই সামাজিকমাধ্যমে পোস্ট করে লেখেন— এক নেটিজেন তাকে উদ্দেশ্য করে লিখেছেন—  আজ যদি এ ঘটনা মিমির সঙ্গে ঘটত তা হলে কী করত? মিমির পরিবারকে ১০ লাখ টাকা দিত নাকি? তা হলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেব ১০ লাখ টাকা ওর পরিবারকে। এর সঙ্গে কিছু অশ্লীল বাক্যও ব্যবহার করেন ওই নেটিজেন।

নিজের এ পোস্টে কলকাতা পুলিশকে উল্লেখ করে মিমি লেখেন—এ কারণে আমরা লড়ছি! আমরা একজন নারীর জন্যই ন্যায়বিচার চাইছি, তাই না? তারা ধর্ষণের হুমকি দেওয়াটা যেন পানিভাত করে ফেলেছেন। তারাই আবার ভিড়ের মধ্যে মিশে গিয়ে বলছেন— তারা নাকি মেয়েদের পাশে রয়েছেন! এটি কোন শিক্ষার পরিচয়। তবে সাবেক সংসদ সদস্য থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন কিনা, তা এখনো জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *