সারাদেশ

কারা মন্দিরের প্রতিমা ভাঙচুর করল? পেছনে কি খেলা চলছে?

Share this:

শেরপুরে একটি বারোয়ারী মন্দিরের প্রতিমা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে দাহ্য পদার্থ ছিটিয়ে মন্দিরটিতে আগুন ধরানোর চেষ্টা করা হয়েছিল বলেও জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

শনিবার দিবাগত রাতে জেলার শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারে শ্রী শ্রী বারোয়ারী মন্দিরে এই ঘটনা ঘটে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক সাগর রবিদাস বলেন, শনিবার দিবাগত রাতে দুর্বৃত্তরা মন্দিরের তালার চেইন কেটে ভেতরে প্রবেশ করে। পরে প্রতিমা ভাঙচুর করে। তারা পেট্রোল ছিটিয়ে দিলেও আগুন ধরাতে পারে নাই।

স্থানীয় রিনা রাণী রাজভর রায় বলেন, সকালে কয়েকজন ছেলে মেয়েকে প্রতিমা শুকিয়েছে কিনা দেখতে বললে তারা এসে দেখে মন্দিরের দরজা খোলা ও প্রতিমা ভাঙচুর করা। এসময় আমিসহ আশেপাশের লোকজন এসে প্রতিমা ভাঙাসহ দাহ্য পদার্থ ছেটানো দেখতে পাই। এলাকাবাসী এ ঘটনার বিচার দাবি করেছেন। শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় কিছু মানুষের দাবী, এটি ইচ্ছেকৃত ভাবেই করা হয়েছে যেটি দু:খজনক। এমন নোংরা রাজনীতি আমরা চাইনা। কারা মন্দিরের প্রতিমা ভাঙচুর করল? পেছনে কি খেলা চলছে? কি প্রমান করার চেস্টা চলছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *