নাটকবিনোদন

সোহেল হাসানের পরিচালনায় তিশা ও মোশাররফ

Share this:

কালাম গ্রামের একজন খেটে খাওয়া সহজ সরল মানুষ। যে মানুষগুলোর আর্থিক অভাব-অনটন থাকলেও আনন্দ-ফুর্তির কোন কমতি নেই। কালাম ও রেনুর অভাবের সংসারে সাধ্যের সবটুকু উজাড় করে দিয়ে একে অপরকে ভালোবাসে। দারিদ্রতা সব সময় পীড়াদেয় কালামকে। বৌ এর স্বাদ আহ্লাদ পূরণ করতে না পারার অনুশোচনায় ভোগে সব সময়। তাই কৃষি কাজ ছেড়ে ব্যবসা-বাণিজ্য করে অনেক টাকা আয় করার চিন্তা সব সময় ঘুরপাক খায় তার মাথায়।

বউয়ের কাছে বাবা হওয়ার খবর পেয়ে তার এই অভাবের সংসারে সন্তানের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায়।তাই নিজের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে শহর থেকে আসা এক যুবকের হাত ধরে ঢাকায় আসেন কালাম। সহজ-সরল কালাম ঢাকায় এসে যুবকের প্লান অনুযায়ী বিভিন্ন কাজ করে। এবং তার গ্রামের কাজের তুলনায় খুবই অল্প কাজ করে সে অপত্যাশিতভাবে অনেক বেশি টাকা পেতে থাকে।

একটি অর্থনৈতিক স্বাচ্ছন্দ্যময় জীবনের স্বপ্নে বিভোর হয়ে যায় কালাম। কিন্তু হঠাৎ একদিন পুলিশের কাছে ধরা খেয়ে কালাম জানতে পারে সে নিজের ভাগ্য পরিবর্তন করতে এসে একটি স্মাগলিং গ্রুপের সাথে জড়িয়ে গেছে এবং তাকে নিয়ে আসা এই যুবক পুলিশের মোস্ট ওয়ান্টেড স্মাগলার।

এমনি গল্পের উপর আসছে নাটক ‘উহার চেয়ে ইহাই উত্তম”।নাটকটি রচনা চিত্রনাট্য ও পরিচালনা সোহেল হাসান।

নাটকের প্রসঙ্গে পরিচালক বলেন,এমন গল্প সাধারণত টিভিতে দর্শক তেমন দেখতে পায়না। এই গল্পটি একদমই আলাদা চরিত্রে মোশররফ করিম ভাইকে আমরা উপস্থাপন করেছি। এবং তার অভিনয় আসলেই প্রসংশা পাওয়ার। খুব ভালো একটি কাজ সবার সহযোগিতা হয়েছে এবং সকল অভিনেতা অভিনেত্রীরা হেল্পফুল ছিলেন।আশা করছি দারুণ কিছু একটা হবে।

এই নাটকে অভিনয় করেছেন মোশারফ কারিম, নুসরাত ইমরোজ তিশা, অনিক ,শাহনেওয়াজ রিপন ও আরো অনেকে।

গত সপ্তাহে পুবাইল, উত্তরা ও ঢাকার বিভিন্নস্থানে নাটকের শুটিং শেষ হয়। খুব শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচারিত করা হবে বলে জানিয়েছেন পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *