বিনোদনসিনেমা

অনুদানের সিনেমায় সাইমন সাদিক

Share this:

অপূর্ব রানা নির্মাণ করবেন ‘জলরঙ’। এ ছবির প্রধান চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাইমন। আনুষ্ঠানিক চুক্তি না হলেও তার অভিনয়ের ব্যাপারটি অনেকটাই চূড়ান্ত।

সাইমন এ ছবিতে একজন জেলের চরিত্রে অভিনয় করবেন। যে কিনা সমুদ্রে অন্যের ট্রলারে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। তার স্বপ্ন একটি পাকা বাড়ির। নানাভাবে চেষ্টা করে টাকা জোগাড় করে নিজের একটি ট্রলার কেনার। কিন্তু যখন বুঝতে পারে এভাবে আসলে সম্ভব নয় তখন সিদ্ধান্ত নেয় বিদেশে যাওয়ার। পরিচালক অপূর্ব রানা ‘জলরঙ’-এ সাইমনের চরিত্রের বর্ণনা এভাবে দিলেন।

তিনি বলেন, সাইমনের সঙ্গে আমাদের মৌখিকভাবে কথাবার্তা চূড়ান্ত হয়েছে। আমাদের ইচ্ছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুটিং শুরু করার। তবে বিষয়টা অনেকটাই নির্ভর করছে সাইমনের শারীরিক অবস্থার উপর। কারণ মাত্রই সে করোনা থেকে উঠলো। সে পুরোপুরি সুস্থ হওয়া ছাড়া তো শুটিং করা যাবে না।

সাইমন অপূর্ব রানার সঙ্গে ‘জলরঙ’ নিয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন। তিনি সারাবাংলাকে বলেন, আমার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়নি, তবে ছবিটি করছি এটা মোটামুটি নিশ্চিত।

প্রথম পর্যায়ে শুটিং হবে কিশোরগঞ্জের নিকলিতে। রানা জানান, ছবি কিছু দৃশ্যে সমুদ্রে ট্রলারে ধারণ করতে হবে। আর বর্তমানে সমুদ্র উত্তাল থাকায় ওই দৃশ্যগুলো নভেম্বর, ডিসেম্বর মাসে করা হবে। কিশোরগঞ্জ ছাড়া কক্সবাজার, চট্টগ্রাম এবং মালয়েশিয়া ও থাইল্যান্ডে শুটিং হবে।

সাইমন ছাড়া এ ছবিতে অভিনয় করার কথা রয়েছে ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, জয়রাজ, বড়দা মিঠু, শতাব্দী ওয়াদুদের। মূল নারী চরিত্রে একজন সম্পূর্ণ নতুন অভিনয়শিল্পী থাকছেন।

২০২০-২১ সালে প্রযোজক হিসেবে দোলোয়ার হোসেন দিলু ‘জলরঙ’ ছবির জন্য অনুদান পেয়েছেন ৬০ লাখ টাকা।

জলরঙ’ মূলত একটি নৌকার নাম। যেটি স্বাধীনতাযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। আবার বর্তমানে নৌকাটি একটি চক্র এটি মানব পাচারে ব্যবহার করে। প্রসঙ্গক্রমে এখানে রোহিঙ্গাদের ইস্যুও এসেছে বলে জানান পরিচালক।

সূত্র -গনমাধ্যম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *