বরিশাল বিভাগ

একটি পরিবারকে জিম্মি করে ফিল্মিস্টাইলে জমি দখল

Share this:

বরিশাল ব্যুরো : আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ফিল্মিস্টাইলে ৩০/৪০ জন ভাড়াটিয়া লোকনিয়ে ভোররাতে অন্যের জমি দখল করার জন্য নামেমাত্র ঘর উত্তোলণ করা হয়েছে । এসময় একটি পরিবারকে জিম্মি করে রাখার অভিযোগ পাওয়া গেছে ।


খবর পেয়ে শনিবার সকালে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে দখলকারীরা পালিয়ে যায় । ঘটনাটি মুলাদী উপজেলার চরকমিশনার গ্রামে । ওই গ্রামের বাসিন্দা জসিম মোল্লা জানান, বিগত একযুগ পূর্বে তিনি ক্রয়সূত্রে জমির মালিক হয়ে ঘর নির্মান করে বসবাস করে আসছেন ।

অতিসম্প্রতি তার জমি জোরপূর্বক দখল করার জন্য একই গ্রামের প্রভাবশালী আলমগীর ঘরামী মরিয়া হয়ে ওঠে। ফলে তিনি (জসিম) আদালতে মামলা দায়ের করে ওই জমিতে স্থায়ী নিষেধাজ্ঞা জারি করান। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালী আলমগীর ঘরামী তার ভাই জব্বার ও আব্বাস ঘরামীর নেতৃত্বে তাদের ৩০/৪০ জন ভাড়াটিয়া লোকজনে শুক্রবার দিবাগত ভোররাতে ফিল্মিস্টাইলে জোরপূর্বক তার (জসিম) জমিতে নামেমাত্র ঘর নির্মাণ করেন ।

এসময় ওই জমির বেশ কিছু গাছ কেটে ফেলা হয়। জসিম মোল্লা আরও জানান, জমি দখলের সময় প্রভাবশালীদের ভাড়াটিয়া লোকজনে দেশীয় অস্ত্রের মুখে তাদের পরিবারকে জিম্মি করে রাখে ।
মুলাদী থানার এসআই হুমায়ুন কবির বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থল পৌঁছলে দখলকারীরা পালিয়ে যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *