বরিশাল বিভাগ

বরিশাল নগরী দুুটি ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত

Share this:

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ রেড জোন হিসেবে চিহ্নিত বরিশাল নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডকে সর্বপ্রথম পুরোপুরি লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শুক্রবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মতিউর রহমান।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসজনিতরোগ কোভিড-১৯ এর বিস্তাররোধ ও সার্বিক পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর উদ্যোগে বাংলাদেশ সরকার শর্তসাপেক্ষে দেশের সকল কার্যাবলী এবং জনসাধারণের চলাচলে জোন ভিত্তিক নিষেধাজ্ঞা জারি করেছে। তারই ধারাবাহিকতায় আক্রান্তের সংখ্যার হার বিবেচনায় স্বাস্থ্য অধিদপ্তর দেশের অন্যান্য জায়গার মতো বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করেছে।
কোভিড ১৯ নিয়ন্ত্রণে উক্ত জোনিং সিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সভাপতিত্বে জরুরি সভা অনুষ্ঠিত হয়। জুম ভিডিও করফারেন্স প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সভায় যুক্ত ছিলেন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বিপিএম বার, ডিজিএফআই’র বরিশালের পরিচালক কর্ণেল জিএস মোঃ বাকের, শেখ হাসিনা সেনানিবাসের ৬২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল ফয়সাল আবেদী হাসান, র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার আতিকা ইসলাম বিপিএম, এনএসআই’র বরিশালের যুগ্ম পরিচালক অসিত বরন সরকার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস, সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন, বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার জিএম স্বপন কুমার দাস এবং বিআইডব্লিউটিএ’র বরিশালের যুগ্ম পরিচালক মোঃ আজমল হুদা মিঠু সরকার।
সভায় বরিশাল সিটি কর্পোরেশনের রেড জোন চিহ্নিত এলাকা সমূহে জনসাধারণের চলাচল ও সার্বিক কার্যাবলি নিয়ন্ত্রণের জন্য ওয়ার্ড ভিত্তিক লকডাউন করার বিষয়, লকডাউন চলাকালীন স্বাস্থ্য সেবা ও জনসচেতনতা, নৌপথ ও সড়কপথে যানবাহন চলাচলের সীমাবদ্ধতা, লকডাউন এলাকার জনগণের কাছে নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেয়াসহ সংশ্লিষ্ট সকল বিষয় নিয়ে আলোচনা করা হয়।
সভায় সর্বসম্মতিক্রমে প্রথম ধাপে নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডকে পুরোপুরি লকডাউন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। পরবর্তীতে পর্যায়ক্রমে বরিশাল সিটি কর্পোরেশনের সকল রেড জোন চিহ্নিত ওয়ার্ডকে লকডাউনের আওতায় আনা হবে। লকডাউন শুরুর তারিখ খুব শীঘ্রই জানিয়ে দেয়া হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *